Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে ওসমানী হাসপাতাল মর্গে রায়হানের লাশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ২:৩৪ পিএম

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নেয়া হয়েছে রায়হানের লাশ। আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বেলা ১১টার দিকে ওসমানী হাসপাতাল মর্গে নেওয়া হয়। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে কবর থেকে উত্তোলন কাজ শুরু করা হয় লাশ। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসবাউর রহমানের নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা মাইদুল ইসলাম ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) একটি তদন্ত টিম এসময় উপস্থিত ছিলেন। এর আগে পুণরায় ময়না তদন্তের জন্য রায়হানের মরদেহ কবর থেকে উত্তোলনের আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা কতোয়ালি থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল বাতেন। তার আবেদনের প্রেক্ষিতেই রায়হান আহমদের মরদেহ কবর থেকে তোলার অনুমতি দেন জেলা প্রশাসক। পুলিশ সদর দপ্তরের নির্দেশে বর্তমানে এই মামলাটির তদন্ত করেছে পিবিআই। মঙ্গলবার রাতেই এই মামলার নথি পিবিআই’র কাছে হস্তান্তর করে এসএমপি। পুলিশের আবেদনের প্রেক্ষিতে গতকাল বুধবার আদালত রায়হানের পুন:ময়না তদন্তের জন্য কবর থেকে লাশ তোলার নির্দেশ দেন ।
প্রসঙ্গত: রোববার রায়হান উদ্দিন আহমদ সিলেট নগরীর কাষ্টঘর এলাকায় ছিনতাই করতে গিয়ে গণধোলাইয়ের শিকার হয়েছেন বলে এমন তথ্য দিয়েছেল পুলিশ। পরে তাকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলেও জানানো হয়। কিন্তু রায়হানের শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়। তার হাতের নখও উপড়ানো ছিল। এ ঘটনার পর পুলিশের বিরুদ্ধে পরিবারের অভিযোগ ওঠে রায়হান পুলিশী নির্যাতনের। এই ঘটনায় বন্দর বাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া সহ ৪জনকে সাময়িক বরখাস্ত ও ৩ জনকে করা হয় প্রত্যাহার ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ