Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উলিপুরে ১২টি সংগঠনের যৌথ আয়োজনে ধর্ষণ বিরোধী মানববন্ধন

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ২:২০ পিএম

দেশব্যাপী অব্যাহত ধর্ষণ, নারী নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কুড়িগ্রামের উলিপুরে ১২টি সংগঠনের যৌথ আয়োজনে ধর্ষণ বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (০৭ অক্টোবর) দুপুরে পৌর শহরের গবা মোড়ে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের প্রায় পাঁচশতাধীক জনগনের অংশগ্রহনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিভিন্ন সংগঠন ধর্ষন বিরোধী নানা ¯েøাগান সম্বলিত ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করেন। 

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সামছুল হুদা সোয়েব, সুমাইয়া ইসলাম ঐশী, তানজিন সুলতানা, জিয়ন রায়হান, বাবু দেব, মিল্টন খন্দকার, আতাউর রহমান আতা, মুরসালিন ইসলাম, মাহমুদুল হাসান, সামিউল আলম, আলমগীর হোসেন, সৌমিক দে রাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ঠিক; কিন্তু এ দেশে এখনো নারীরা স্বাধীন হতে পারেনি। তাই আজ নারীরা ঘরে-বাইরে ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছে। কোথাও তাদের নিরাপত্তা নেই। দ্রæত নারী নির্যতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করে, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ফাঁসি কার্যকর করার দাবী জানান। এছাড়া মানববন্ধন শেষে ধর্ষন বিরোধী শপথ পাঠ করেন উপস্থিত সর্বস্তরের জনতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ