Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মধুখালীতে আখ চাষীদের পাওনা পরিশোধ ও সার সংকট নিরসনের দাবী

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২০, ১:১৭ পিএম

ফরিদপুর সুগার মিলস লি: এর তালিকাভুক্ত চাষীদের ২০১৯-২০ মৌসুমের পাওনা আখের মূল্যের পৌনে দুই কোটি টাকা পরিশোধের দাবীতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে চাষীরা।
ফরিদপুর চিনিকল আখচাষী কল্যাণ সংস্থার উদ্যোগে রোববার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালীতে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে মধুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, আখচাষী কল্যাণ সংস্থার সভাপতি মো. শফিকুল ইসলাম খাঁন, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, সহসভাপতি মো. মুরাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. অহিদুজ্জামান বাবলু, প্রচার সম্পাদক মো. ওসমান গণি মোল্লা, ফরিদপুর চিনিকল শ্রমজীবি ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজল বসু, আখচাষী মো. নজরুল ইসলাম, আব্দুল হাই ও মির্জা আকতারুজ্জামান খোকনসহ চাষীরা তাদের সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।
বক্তাদের দাবী, ০১ সেপ্টেম্বর থেকে ২০২০-২১ আখ রোপন মৌসুম শুরু হলেও অদ্যবদি বিগত ২০১৯-২০ মোৗসুমের কৃষকদের পাওনার পৌনে দুই কোটি টাকা পরিশোধ না করায় আখ রোপন বাঁধাগ্রস্ত হচ্ছে। তাদের দাবী, মিল কর্তৃপক্ষ মৌসুমের শুরুতে ইউরিয়া, টিএসপি ও এমওপি সার ঋণস্বরুপ প্রদান করে থাকে যার মূল্য আখের মূল্য থেকে কেটে রাখা হয়, কিন্তু এবছর অদ্যবদি সারও সরবরাহ করা হয়নি। ফলে আখের আবাদ নিয়ে সংকটে পড়েছে মিল জোনের আখচাষীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ