Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে আত্মত্যাগ করছে পাকিস্তান -চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৮ পিএম

সন্ত্রাসবাদের বিরুদ্ধে তীব্র লড়াই চালাচ্ছে পাকিস্তান। এর জন্য তাদের অনেক আত্মত্যাগও করতে হচ্ছে। শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এই মন্তব্য করা হয়।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাউ লিজিয়ান বলেন, ‘সন্ত্রাসবাদ সমস্ত দেশের কাছেই একটা কমন চ্যালেঞ্জ। এই সন্ত্রাসবাদের বিরুদ্ধে অক্লান্ত লড়াই করছে পাকিস্তান। এর জন্য তাদের অনেক আত্মত্যাগও করতে হচ্ছে। আন্তর্জাতিক মহলের উচিত তাদের এই উদ্যোগকে স্বীকৃতি দিয়ে সম্মান জানানো। চীনও সমস্ত ধরনের সন্ত্রাসবাদের বিরোধিতা করে।’

ভারতকে বার্তা দিতে পাকিস্তানের সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের কথা উল্লেখ করার পাশাপাশি টিকটকের বিরুদ্ধে আমেরিকার পদক্ষেপের কড়া সমালোচনা করেন লিজিয়ান। ওয়াশিংটনকে আক্রমণ করে তিনি বলেন, ‘নিজেদের জাতীয় সুরক্ষার দোহাই দিয়ে অন্য দেশগুলির কিছু বিশেষ কোম্পানির বিরুদ্ধে সরকারি ক্ষমতাকে কাজে লাগাচ্ছে আমেরিকা। চিন এই পদক্ষেপের তীব্র নিন্দা করছে।’

সম্প্রতি, পাকিস্তান ও চীন আজাদ কাশ্মীরে আজাদ পট্টান ও কোহালা জলবিদ্যুৎ প্রকল্প নির্মাণের চুক্তি স্বাক্ষর করেছে।

৭০০ মেগাওয়াটের আজাদ পট্টান জলবিদ্যুৎ প্রকল্পটি গত জুলাইয়ে স্বাক্ষরিত চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের (সিপিসি) অংশ। কোহালা জলবিদ্যুৎ বিদ্যুৎ প্রকল্প ঝিলাম নদীর উপর নির্মিত হবে। সূত্র: নিউজরুম পোস্ট।



 

Show all comments
  • elu mia ১১ সেপ্টেম্বর, ২০২০, ৬:৫১ পিএম says : 0
    মুসলিম বিশ্বের উচিত এই সন্ত্রসবাদ তকমা টা পরিহার করা।পসচিমা শয়তান গুলি মুজাহিদদের কে একঘরে করার জন্য এই ফালতু টাইটেল(তকমা) টা তৈরি করসে।ওআইসির উচিত মুজাহিদদের সন্ত্রাসি না বলে বিদ্রোহী বাহিনী বা বিচ্ছিন্নতা বাদি বলা।এই সন্ত্রসি উপাধি দিয়ে চাইনা উইঘুরদের,আমেরিকা ইরাক,আফগানিস্থান,রসিয়া দাগেস্থান,সিরিয়াতে লাখ লাখ মুসলিম হত্যা করসে।ভারত কাস্মিরে সন্ত্রাসি উপাধি দিয়া কাস্মিরদের উপর নিরজাতন চালাচ্ছে।
    Total Reply(0) Reply
  • aakash ১১ সেপ্টেম্বর, ২০২০, ৭:০০ পিএম says : 0
    Joke of the year
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ