Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশুদের প্রয়োজনীয় সেবা নিয়ে উদ্বেগ রাবাব ফাতিমার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:৩৬ পিএম

শিশুদের প্রয়োজনীয় সেবা নিয়ে উদ্বেগ প্রকাশ করে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও ইউনিসেফ নির্বাহী বোর্ডের সভাপতি রাবাব ফাতিমা বলেছেন, মহামারির এই সময়ে শিশুদের নিয়মিত কর্মসূচি অব্যাহত রাখাটা তীব্র উদ্বেগের বিষয়। তিনি বলেন, ১.৬ বিলিয়ন শিশু স্কুলের বাইরে রয়েছে।

মঙ্গলবার ইউনিসেফের নির্বাহী বোর্ডের দ্বিতীয় অধিবেশনের উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, আমরা এই মহামারিটিকে শিশুদের সংকটে পরিণত হতে দিতে পারি না। তিনি উল্লেক করেন, কোভিড-১৯ প্রভাবে ৮০ মিলিয়নেরও বেশি শিশু চরম দারিদ্র্যের মুখোমুখি। একবছরের কম বয়সী ৮০ মিলিয়ন শিশু জীবন রক্ষাকারী ভ্যাকসিন থেকে বঞ্চিত হচ্ছে। ক্ষুধার্ত শিশুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ মিলিয়নে।

মেয়ে শিশুদের অগ্রগতি নিশ্চিত, মর্যাদা রক্ষা ও নিগ্রহ থেকে সুরক্ষা নিশ্চিত করতে নারী শিক্ষায় আরও বেশি বিনিয়োগের আহবান জানান রাবাব ফাতিমা। ইউনিসেফ নির্বাহী বোর্ডের সভাপতি ফাতিমা বিশ্বজুড়ে ইউনিসেফের কর্মীরা অক্লান্ত পরিশ্রম ও নিবেদিত সেবা প্রদানের মাধ্যমে অস্বাভাবিক এই পরিস্থিতিতে যেভাবে সাড়া দিয়েছেন তার জন্য ধন্যবাদ জানান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউনিসেফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ