Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলনগরে ই-নামজারি বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ৩:২২ পিএম

লক্ষ্মীপুরের কমলনগরে ভূমি হস্তান্তর, ই-নামজারি, ভূমি উন্নয়ন কর প্রদান, আদায় ও দাখিলার প্রয়োজনীয় বিষয়ে সচেতনামুলক প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

৩ দিন ব্যাপী প্রশিক্ষনের আজ দ্বিতীয় দিন সকালে উপজেলা ইউআরসি ট্রেনিং সেন্টারে ভূমি উন্নয়ন প্রকল্প ও স্থানীয় সরকার বিভাগ এ প্রশিক্ষণের আয়োজন করেন।জেলা ই-নামজারি প্রশিক্ষক মো. মাকসুদুর রহমান,কমলনগর প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা সিনিয়র সাংবাদিক মিজানুর রহমান মানিক,প্রেসক্লাবের সাধারন সম্পাদক ইউছুফ আলী মিঠু,সাংবাদিক মুছাকািলমুল্লাহ,আমানত উল্যাহ,ইসমাইল হোসেন বিপ্লব সহ বিভিন্ন মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রশিক্ষনে জানান,ভূমি নামজারি এখন সরাসরি অনলাইনের মাধ্যমে মাত্র ১১৭০ টাকায় করা যায়। কোন রকম দালাল ছাড়াই এটি করা যাবে। ই-নামজারি করতে খতিয়ান, দলিল, ভূমি কর রশিদ এবং ব্যাক্তির ছবি ও এনআইডি কার্ড লাগবে। এছাড়াও প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনে সংযুক্ত করে ই-নামজারি করা যায়। ই-নামজারি জমির মালিকানা শর্তে খুবই গুরুত্বপূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ

৩১ জুলাই, ২০২২
২৮ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ