Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে হতদরিদ্র জেলে পরিবারের নারীদের নেটওয়ার্কিং প্রশিক্ষণ সম্পন্ন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ৩:৩৫ পিএম

কক্সবাজার সদরের পোকখালী ও খুরুশকুলের হতদরিদ্র নারীদের নিয়ে ৩ দিনব্যাপী নেটওয়ার্কিং কর্মশালা সম্পন্ন হয়েছে।

সোমবার (১২ ডিসেম্বর) থেকে বুধবার (১৪ ডিসেম্বর) পর্যন্ত তিন দিনের প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মো. বদরুজ্জামান।

স্বাগত বক্তব্য রাখেন কোস্ট ফাউন্ডেশনের আঞ্চলিক টিম লিডার ও সহকারি পরিচালক জাহাঙ্গীর আলম।

এতে প্রশিক্ষক সহায়ক ছিলেন, সদর মৎস্য কর্মকর্তা তারাপদ চৌহান, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাহিদ হাসান, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজা আক্তার, পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমেদ, সমবায় অফিসার মো. রমিজ উদ্দিন, মহিলা বিষয়ক অফিসার মো. জাকির হোসেন, কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সহ-সভাপতি ইমাম খাইর, পোকখালী ইউপি সদস্য রোকসানা আক্তার রুপা ও লুৎফুর রহমান।

সুইজ ব্যুরোর অর্থায়নে জেলে পরিবারের নারীদের নিয়ে তিন দিনের প্রশিক্ষণটির আয়োজন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন।

প্রজেক্ট অফিসার সোহেল মাহমুদের সঞ্চালনায় প্রশিক্ষণে নেটওয়ার্কিংয়ের মাধ্যমে সরকারি বিভিন্ন দপ্তরে কিভাবে সেবা পাওয়া যায় সে বিষয়ে নারীদেরকে ধারণা দেওয়া হয়।

বিশেষ করে ইউনিয়ন পরিষদে হতদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি, স্বাস্থ্য ও ধর্মীয় সেবা, জন্ম নিবন্ধন, নাগরিক সনদপত্রসহ বিভিন্ন সার্টিফিকেট সেবাপ্রাপ্তি ইত্যাদির বিষয়ে প্রশিক্ষণার্থীদের অবগত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ