Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই পাইলট আহত

প্রশিক্ষণ হেলিকপ্টার ধানক্ষেতে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২২, ১২:০১ এএম

যান্ত্রিক ত্রুটির কারণে সেনাবাহিনীর একটি নিয়মিত প্রশিক্ষণ হেলিকপ্টার ধানক্ষেতে জরুরি অবতরণ করেছে। গতকাল বুধবার দুপুর ১টা ৫ মিনিটের দিকে ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি ধানক্ষেতে আর্মি এভিয়েশনের বিইএলএল-২০৬ হেলিকপ্টারটি জরুরি অবতরণ করে। এসময় হেলিকপ্টারে থাকা দুই পাইলটকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরের দিকে ভাঙ্গাভিটার ইছামতির নদীর দক্ষিণ পাড়ে একটি ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ে যায়। দ্রুত হেলিকপ্টার থেকে পাইলটদের উদ্ধার করা হয়। খবর পেয়ে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে যান। পরে আরেকটি হেলিকপ্টারে করে তাদের ঢাকায় নেয়া হয়।

গতকাল আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আর্মি এভিয়েশনের বেল-২০৬ হেলিকপ্টারটি নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে জরুরি অবতরণ প্রক্রিয়া অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে। যান্ত্রিক ত্রুটির কারণে দুপুর ১টা ৫মিনিটের সময় ঢাকার নবাবগঞ্জ উপজেলার একটি ধান ক্ষেতে জরুরি অবতরণকালে দুর্ঘটনা কবলিত হয়। উভয় পাইলট লে. কর্নেল ইসমাইল এবং মেজর শামস এর শারীরিক অবস্থা আশংকামুক্ত। তাদেরকে হেলিকপ্টারযোগে ঢাকা সিএমএইচ এ স্থানান্তর করা হয়েছে। উক্ত এলাকা ও হেলিকপ্টার এর নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশ সহায়তা দিচ্ছে । এছাড়াও, পোস্তগোলা ও মাওয়া সেনানিবাস হতে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ হেলিকপ্টার

২৮ জুলাই, ২০২২
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ