Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভয়াবহ বন্যায় আফগানিস্তানে ৩০ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১:৪৯ পিএম

টানা বর্ষণ ও আকস্মিক বন্যায় আফগানিস্তানের কাবুলের উত্তরের একটি শহরে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। এতে ধসে পড়েছে কয়েকশ’ ঘরবাড়ি। বুধবার দেশটির সরকারি কর্মকর্তারা এ কথা জানান। খবর এএফপি’র।

আফগানিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, চারিকর শহরের এই বন্যায় মৃতদের মধ্যে অনেক শিশু রয়েছে। এতে আরো প্রায় ২০ জন আহত হয়েছেন। ভেঙে পড়েছে তিনশ’ টির বেশি বাড়িঘর।

পারওয়ান রাজ্যের স্থানীয় একটি হাসপাতাল জানিয়েছে, তারা বন্যায় প্রাণ হারানো ১৭ জনের লাশ গ্রহণের খবর নিশ্চিত করেছে। বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, টানা বর্ষণ ও আকস্মিক বন্যার ফলে প্রতি বছর আফগানিস্তানে অনেক মানুষের মৃত্যু হয়ে থাকে। ভেঙে পড়ে দুর্বল ভিতের ওপর গড়া ঘরবাড়ি। চলতি মাসের শুরুর দিকে আফগানিস্তানে পূর্বাঞ্চলের নানগারহর প্রদেশে একটি গ্রামে আকস্মিক বন্যায় ১৫ শিশুসহ ১৬ জনের মৃত্যু হয়। ধসে পড়ে অনেক বাসস্থান।
দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, চারিকার নগরীতে মৃতদের মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে। রাতভর প্রবল বর্ষণের কারণে নগরীতে আকস্মিক বন্যার দেখা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ