Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি বেড়ে ৫০ গ্রাম প্লাবিত

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৯:৪২ এএম

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি বেড়ে অন্তত ৫০টি গ্রাম প্লাবিত হয়েছে। পানি ঢুকে পড়েছে শহরের অলিগলি ও রাস্তাঘাটে। বসতঘরে পানি প্রবেশ করায় দুর্বিষহ অবস্থায় দিন কাটাচ্ছেন জেলার নদী তীরের বাসিন্দারা।

ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড জানায়, স্বাভাবিকের চেয়ে সুগন্ধা ও বিষখালী নদীতে দুইদিন ধরে চার-পাঁচ ফুট পানি বেড়েছে। পাশাপাশি টানা বৃষ্টির কারণে পানি জমে গেছে বিভিন্ন স্থানে। নদীর পানি গতরাত থেকে শহর ও নিন্মাঞ্চলের অন্তত ৫০টি গ্রামে ঢুকে পড়েছে। শহর রক্ষা বাঁধ ক্রস করে কলেজ খেয়াঘাট, পৌরসভা খেয়াঘাট, লঞ্চঘাট, কলাবাগান, নতুনচর ও কিস্তাকাঠি এলাকার বাসিন্দাদের ঘরে পানি ঢুকে পড়েছে। বিষখালী নদীর ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে পড়েছে কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলার নদী তীরের গ্রামগুলোতে। এছাড়াও নলছিটি উপজেলার বিভিন্ন স্থানে পানি ঢুকে তলিয়ে গেছে বসতঘর, ফসলের ক্ষেত ও মাছের ঘের। এতে বিপাকে পড়েছেন কৃষক, মৎস্যজীবীসহ সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ