Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিনহার সহযোগীদের জব্দ ২৯ সামগ্রী র‍্যাবকে হস্তান্তরের আদেশ বহাল

পুলিশের আবেদন খারিজ, সাত আসামীর পুনঃরিমান্ড আবেদন করা হয়নি

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৩:৪০ পিএম

নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান ও তার সহযোগীদের নিকট থেকে জব্দ করা সামগ্রী নিজেদের হেফাজতে রাখতে পুলিশের একটি আবেদন খারিজ দিয়েছে আদালত।

আজ (২০ আগ) বৃহস্পতিবার রামু থানা পুলিশ এই আবেদন করলে শুনানী শেষে তা খারিজ করে দেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দীন। পুলিশের এই আমলী আবেদন খারিজ করে সামগ্রীগুলো র‍্যাবের কাছে হস্তান্তরের আদেশ বহাল রাখেন আদালত।

শুনানী শেষে আদালত প্রাঙ্গণে উপস্থিত র‍্যাব-১৫ এর এএসপি বিমান চন্দ্র সাহা সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি জানান, গত বুধবার র‌্যাবের তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে নিহত সিনহার সহযোগী শিপ্রা দেব নাথকে আসামী করে রামু থানা পুলিশ কর্তৃক জব্দ করা সিনহা ও তার সহযোগীদের হার্ডডিস্কসহ ২৯ টি সামগ্রী র‌্যাবকে হস্তান্তর করতে আদেশ দেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত।

কিন্তু সামগ্রীগুলো নিজেদের হেফাজতে রাখতে আবেদন করেন রামু থানা পুলিশ। পুলিশের আবেদনটি খারিজ করে পূর্বের আদেশ বহাল রাখেন আদালত। ফলে সামগ্রী হস্তগত করতে র‌্যাবের আর কোনো আইনী বাধা রইলনা।
অন্যদিকে র‌্যাবের এই কর্মকর্তা সাংবাদিকদের জানান, সাত দিনের রিমান্ড শেষে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার সাত আসামীকে আদালতে পাঠানো হয়েছে। তাদের জন্য পুন: রিমান্ড আবেদন করা হয়নি।
সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ হত্যা মামলায় রিমান্ড
শেষে সাত আসামীকে আদালতে তুলা হয়েছে আজ। ৭ দিনের রিমান্ড শেষে তাদেরকে (২০ আগষ্ট) বৃহস্পতিবার সকালে আদালতে আনা হয়।
এর আগে তাদেরকে সদর হাসপাতালে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

তারা হলেন ৪ পুলিশ আসামী যথাক্রমে কনস্টেবল সাফানুল করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল মো. আব্দুল্লাহ আল মামুন ও সহকারী উপপরিদর্শক লিটন মিয়া এবং পুলিশের মামলা তিন সাক্ষী মো. আয়াছ, নুরুল আমিন ও নাজিম উদ্দিন।

ইতোপূর্বে আদালত তাদের প্রত্যকের ৭ দিন করে রিমান্ড মন্জুর করলে গত শুক্রবার (১৪ আগষ্ট) সকাল ১০টায় কক্সবাজার জেলা কারাগার থেকে র‌্যাব তাদেরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর সিনহা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ