Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মেজর সিনহা হত্যা মামলার ৭ আসামী রিমান্ড শেষে আদালতে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৩:০০ পিএম | আপডেট : ৪:১৬ পিএম, ২০ আগস্ট, ২০২০

সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ হত্যা মামলায় রিমান্ড শেষে সাত আসামীকে আদালতে তুলা হয়েছে আজ। ৭ দিনের রিমান্ড শেষে তাদেরকে (২০ আগষ্ট) বৃহস্পতিবার সকালে আদালতে আনা হয়।
এর আগে তাদেরকে সদর হাসপাতালে নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

তারা হলেন ৪ পুলিশ আসামী যথাক্রমে কনস্টেবল সাফানুল করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল মো. আব্দুল্লাহ আল মামুন ও সহকারী উপপরিদর্শক লিটন মিয়া এবং পুলিশের মামলা তিন সাক্ষী মো. আয়াছ, নুরুল আমিন ও নাজিম উদ্দিন।

ইতোপূর্বে আদালত তাদের প্রত্যকের ৭ দিন করে রিমান্ড মন্জুর করলে গত শুক্রবার (১৪ আগষ্ট) সকাল ১০টায় কক্সবাজার জেলা কারাগার থেকে র‌্যাব তাদেরকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে আসামীরা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে গতরাতে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন র‍্যাবের মিডিয়া উইং এর পরিচালক লে. কর্ণেল আশিক বিল্লাহ। তিনি বলেন, এখনই সেই তথ্য প্রকাশ করা যাচ্ছেনা। তবে হত্যাকান্ডের একটি তথ্যচিত্র তাদের হাতে এসেছে।

এই হত্যা মামলার মূল আসামী ওসি প্রদীপ, কনস্টেবল লিয়াকত ও এসআই নন্দ দুলাল এখনো র‍্যাব হেফাজতে রিমান্ডে রয়েছেন।

গত ৩১ জুলাই রাতে পুলিশের গুলিতে নিহত মেজর সিনহা মো. রাশেদ খানের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌসের করা জিআর : ৭০৩/২০২০, যার টেকনাফ থানার নং ৯/২০২০ মামলায় ১৩ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর সিনহা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ