Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওসি প্রদীপ, ইনস্পেক্টর লিয়াকত ও এসআই নন্দ দুলাল জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব হেফাজতে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২০, ১২:০০ পিএম | আপডেট : ৩:০৯ পিএম, ১৮ আগস্ট, ২০২০

বহুল আলোচিত মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলার আসামী কারান্তরীণ টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ লিয়াকত আলী ও এএসআই নন্দ দুলাল রক্ষিতকে রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে র‌্যাব।

আজ মঙ্গলবার (১৮আগষ্ট) সকাল সাড়ে ১১-টার দিকে র‌্যাবের একটি গাড়িবহর নিশ্চিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে কক্সবাজার জেলা কারাগার থেকে সিনহা হত্যা মামলার এই তিন আসামীকে হেফাজতে নিয়ে যায় র‌্যাব। জেল সুপার মোকাম্মেল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ হত্যার ঘটনায় তাঁর বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌসর দায়ের করা মামলায় বরখাস্ত হওয়া ওসি প্রদীপ, এসআই লিয়াকত ও এএসআই নন্দদুলাল রক্ষিতসহ সাত পুলিশ সদস্যসহ ১০ জনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
পৃথক পৃথক ভাবে তাদের রিমান্ড আবেদন এবং মঞ্জুর করা হয়। এরমধ্যে সাত পুলিশ ছাড়া অন্য তিন আসামী টেকনাফ বাহারছড়া বাসিন্দা এবং সিনহা হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলা সাক্ষী। পরে তাদের সিনহার পরিবারের দায়ের করা মামলায় আসামী দেখিয়ে গ্রেফতার করে র‌্যাব।
ইতোমধ্যে ওই দিন সাক্ষী এবং চার পুলিশ সদস্যকে রিমান্ডে নেয়া হয়েছে এবং তাদের রিমান্ড এখনো চলছে। অবশিষ্ট তিন শীর্ষ আসামী বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া ফাঁড়ির ইনচার্জ লিয়াকত আলী ও এএসআই নন্দ দুলাল রক্ষিতকে আজকেই রিমান্ডের জন্য হেফাজতে নিলো র‌্যাব। গত ৬ আগষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই তিন আসামীর প্রত্যেককে ৭দিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন।

মামলার বাকী এজাহারভুক্ত ৪ আসামী পুলিশের বরখাস্ত হওয়া কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, সন্দেহজনক ৩ আসামি টেকনাফের বাহারছরার মারশবনিয়া এলাকার নাজিম উদ্দিন নাজু'র পুত্র নুরুল আমিন, নজির আহমদের পুত্র নিজাম উদ্দিন ও জালাল আহমদের পুত্র মোহাম্মদ আয়াছ গত ১৪ আগস্ট থেকে রিমান্ডে রয়েছেন।

এই ৭ জন আসামীকে রিমান্ড করার জন্য কারাগার থেকে গত ১৪ আগস্ট সকালে মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ হত্যা মামলার আইও সিনিয়র পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম এর হেফাজতে নেন।

গত ৩১ জুলাই খুন হওয়া মেজর (অব.) সিনহা মোঃ রাশেদ খান পুলিশের গুলিতে খুন হন। এরপর ৫ আগস্ট তার বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে বরখাস্ত হওয়া প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী, নন্দ দুলাল রক্ষিত, সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া সহ ৯জনকে আসামী করে টেকনাফ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। পরে মামলা টেকনাফ থানায় নিয়মিত হত্যা মামলা হিসেবে রুজু হয়।
দেশব্যাপী ব্যাপক আলোচিত এই মামলার আসামীদের এখন রিমান্ডে জিজ্ঞাসাবাদ চলছে। এদিকে গতকাল মামলার তদন্তকারী সংস্থা র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, এই গুরুত্বপূর্ণ মামলাটি তিনি নিজেই তদারকি করছেন। এ মামলাটি র‍্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে তদন্ত করছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেজর সিনহা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ