Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রলারডুবিতে ২ জেলের লাশ উদ্ধার

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০২০, ১২:১১ এএম

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে নামবিহীন একটি মাছ ধরা ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ১৬ ঘন্টা পর গত শুক্রবার সকালে রাত ১১ টার দিকে অন্য ট্রলারের সাহায্যে ইসা সিকদার (৩৫) ও আলম মোল্লা (৫৫) নামের দুই জেলের লাশ উদ্ধার করে। এ সময় ৬ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে। এদেরকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলেদের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের চরবালিয়াতলী গ্রামে বলে জানা যায়।

উদ্ধারকৃত জেলে পনু খান ও রুবেল চৌকিদার জানান, সাগরে জাল ফেলানো অবস্থায় হঠাৎ ঝড় শুরু হয়। তাৎক্ষণিক ট্রলারটি উল্টে যায়। এসময় সাগরে তারা বয়া ধরে ভাসমান অবস্থায় ছিল। তবে স্রোতের কারণে দু’জন হারিয়ে যায় বলে তারা জানান।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চরবালিয়াতলী এলাকার মো. নজরুল মোল্লার নামবিহীন একটি ট্রলার ৮ জন জেলে নিয়ে গত বৃহস্পতিবার বিকেলে গভীর সমুদ্রে ইলিশ শিকারে যায়। কুয়াকাটা থেকে প্রায় ৩০ কিলোমিটার গভীরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। এসময় জেলেদের মধ্যে দু’জন ঢেউয়ের তোড়ে নিখোঁজ হয়। অপর ৬ জেলে বয়াধরা ভাসমান অবস্থায় অপর একটি ট্রলারের সাহায্যে উদ্ধার করা হয়। এরা হলো মো. নজরুল মোল্লা, জহিরুল মোল্লা, সেলিম খান, বাদল হাওলাদার, পনু খান ও মো. রুবেল চৌকিদার। বর্তমানে উদ্ধারকৃত জেলেরা সুস্থ রয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।
বালিয়াতলী ইউপি চেয়ারম্যান মো. হুমায়ন কবির সাংবাদিকদের জানান, উদ্ধারকৃত ওই দুই জেলের লাশ গতকাল শনিবার সকালে পারিবারিকভাবে দফন করা হয়েছে।
কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। তাবে কোন অভিযোগ না থাকায় লাশ তাদের পরিবারের কাছে হস্তাস্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ-উদ্ধার

২৬ ফেব্রুয়ারি, ২০২১
৮ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ