Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লেবাননে বিস্ফোরণে হতাহতের ঘটনা আন্তর্জাতিক তদন্ত করতে হবে

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই লেবাননের রাজধানী বৈরুতের বন্দর এলাকায় মঙ্গলবার বিকেলে ভয়াবহ জোড়া বিস্ফোরণ ঘটনায় শতাধিক মুসলমান নিহত ও হাজার হাজার মুসলমান আহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এধরণের মর্মান্তিক ঘটনা কোনভাবেই মেনে নেয়া যায় না। এধরণের ঘটনা মানব সভ্যতার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। পীর সাহেব বলেন, ভয়াবহ বিস্ফোরণে চারদিকে সারি সারি লাশ, দিশেহারা রক্তাক্ত মানুষ। হাসপাতাগুলোতেও জায়গা হচ্ছে না আহতদের। বিলাসবহুল হোটেল, আবাসিক ভবন সবকিছু পরিণত হয়েছে অচেনা বিশাল ধ্বংসস্তূপে। বিস্ফোরণে আহতদের চিৎকার আর নিখোঁজের স্বজনদের দীর্ঘশ্বাসে ভারি হয়ে উঠছে লেবাননের আকাশ-বাতাস। জোড়া বিস্ফোরণের এই ধ্বংসলীলায় নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন ও শোক প্রকাশ করেন পীর সাহেব চরমোনাই। সেইসাথে তাদের রূহের মাগফিরাত কামনা করেন।
গতকাল বুধবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বৈরুতের বিস্ফোরণের ঘটনার আন্তর্জাতিক তদন্ত দাবি করে বলেন, নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বিস্ফোরণের প্রকৃত রহস্য উদঘাটন এবং দোষীদের চিহ্নিত করে আন্তর্জাতিক বিচারের কাঠগড়ায় দাড় করাতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ