Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পদ্মা-মেঘনার বিশাল জলরাশির চাপে চাঁদপুরে নিম্নাঞ্চলের মানুষ পানিবন্দি

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২০, ৩:২০ পিএম

উজান থেকে নেমে আসা বানের পানিতে চাঁদপুর পদ্মা-মেঘনা-ডাকাতিয়া টুই টুম্বর। বিশাল স্রোতধারার চাপে নিন্মাঞ্চলের মানুষ পানিবন্দি। বুধবার বিপদসীমার ৩৫সেন্টিমিটার উপর দিয়ে মেঘনা নদীর পানি প্রবাহিত হচ্ছে।

বিশেষজ্ঞদের মতে পুরো বাংলাদেশের ৭০ভাগ পানি চাঁদপুর হয়ে বঙ্গোপসাগরে প্রবাহিত হয়। একারণে শহর রক্ষা বাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে ওঠে।

পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী বাবুল আক্তার জানান, গত কয়েক দিনের চাইতে পদ্মা-মেঘনায় পানির চাপ কিছুটা কমেছে। বুধবার বিপদসীমার ৩৫সেন্টিমিটার উপর দিয়ে মেঘনার পানি প্রবাহিত হয়েছে। চলতি সপ্তাহে যা ছিল বিপদসীমার ৬৩ সেন্টিমিটার। তিনি ধারণা করছেন পূর্ণিমার আগ পর্যন্ত পানির চাপ কিছুটা কম থাকবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ জামান জানান, চাঁদপুর জেলার তিনটি উপজেলার ২১টি ইউনিয়নের ১৮শ' পরিবার পানিবদ্ধতার শিকার হয়েছেন। ক্ষতিগ্রস্ত ওইসব পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাহায্য-সহযোগিতা প্রদান করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সম্পর্কে প্রশাসন সজাগ রয়েছে ন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ