Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনায় লাতিন ও ক্যারিবিয় দেশগুলোকে চীন দেবে ১০০ কোটি ডলার ঋণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৯:০৭ পিএম

ভ্যাকসিন পেতে লাতিন আমেরিকান ও ক্যারিবিয় দেশগুলোকে ১০০ কোটি ডলার ঋণ দেবে চীন।এক বিবৃতিতে জানানো হয়েছে, এই দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের একটি ভিডিও কনফারেন্সে এই প্রতিশ্রুতি দেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়ায় ই । -সিএনএন, ফক্স
বিবৃতিতে বলা হয়েছে, চীনা পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, আমাদের দেশে উৎপাদিত ভ্যাকসিন বৈশ্বিক উপকারের জন্য ব্যবহার করা হবে। এই ভ্যাকসিন পেতে লাতিন ও ক্যারিবিয় দেশগুলোকে আমরা ওই ঋণ দেবো। এই ঋণ সহায়তার জন্য মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়াল লোপেজ ওবরাদর চীনকে ধন্যবাদ জানিযেছেন।

তিনি বলেন, আমরা চীনের প্রতি কৃতজ্ঞ। আমরা চাই, আরও নানাভাবে চীন আমাদের সহায়তা করুক। এই ভার্চুয়াল বৈঠকে মেক্সিকো আর চীনা পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন আর্জেন্টিনা, বারবাডোজ, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, কিউবা, ডেমেনিকান রিপাবলিক, ইকুয়েডর, পানামা, পেরু, ত্রিনিদাদ অ্যান্ড ট্যোবাকো আর উরুগুয়ের পররাষ্ট্রমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ