Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রক্ষপুত্র নদের পানি বৃদ্ধি অব্যহত, ১৫ ইউনিয়নে ৬০ হাজার মানুষ পানি বন্দি

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১১:৩৬ এএম

শেরপুরে ব্রক্ষপুত্র নদের পানির বৃদ্ধি অব্যহত রয়েছে। এতে শেরপুর সদর উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। নতুনকরে প্লাবিত হয়েছে নকলা উপজেলার ২টি ইউনিয়ন। এতে শেরপুর জেলার অন্তত ১৫টি ইউনিয়ন বন্যায় প্লাবিত হয়েছে। এর মধ্যে শেরপুর সদরে ৮টি, নকলায় ২টি, নালিতাবাড়ীতে ৪টি ও শ্রীবরদী উপজেলায় ১টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। সরকারী হিসেবেই এসব এলাকার ১১ হাজার পরিবারের অন্তত ৬০ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। এর মধ্যে শেরপুর সদর উপজেলাতেই ১০ হাজার পরিবারের অন্তত ৫৫ হাজার মানুষ পানি বন্দি রয়েছে।

শেরপুর-জামালপুর আঞ্চলিক মহাসড়কের পোড়ারদোকান ও শিমুলতলীতে দুটি কজওয়েতে ৫ফুট উচু হয়ে প্রবল বেগে পানি প্রবাহিত হওয়ায় শেরপুরের সাথে যমুনা সারকারখানাসহ উত্তরাঞ্চলের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আছে। এছাড়াও বিভিন্ন কাচা-পাকা সড়কে পানি উঠায় দূর্ভোগে পড়েছে মানুষ।

ঈানি বন্দি মানুষের মধ্যে ত্রান স্বল্পতা দেখা দিয়েছে। আজ বিকেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে ৮৫ মেট্রিকটন চাল ও ১লাখ ৩০ হাজার টাকা বরাদ্ধ প্রদান করা হয়। এর মধ্যে শেরপুর সদর উপজেলায় ৪০ মেট্রিক টন চাল ও ৬০ হাজার টাকা, নালিতাবাড়ী উপজেলায় ১০ মেট্রিক টন চাল ও ২০ হাজার টাকা, নকলা উপজেলায় ২০ মেট্রিক টন চাল ও ৩০ হাজার টাকা, শ্রীবরদী উপজেলায় ১০ মেট্রিক টন চাল ও ২০ হাজার টাকা ও ঝিনাইগাতী উপজেলায় ৫ মেট্রিক টন চাল বরাদ্ধ প্রদান করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ