Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বের নিরাপদ শীর্ষ দশ শহরের মধ্যে আমিরাতেই তিনটি

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২০, ৬:১৯ পিএম | আপডেট : ৬:৩৩ পিএম, ১১ জুলাই, ২০২০

আরব আমিরাত বিশ্বের বসবাসযোগ্য নিরাপদ দেশের তালিকায় তৃতীয়। তাছাড়া আমিরাত এমন একটি নিরাপদ দেশ। যে দেশটির ৩টি শহর আবুধাবি, দুবাই ও শারজাহ যথাক্রমে বিশ্বের নিরাপদ শীর্ষ দশ শহরের মধ্যে দ্বিতীয়, ষষ্ঠ ও সপ্তম মর্যাদাপূর্ণ স্থানে জায়গা করে নিয়েছে। গত ৯ জুলাই দেশটির শীর্ষ পত্রিকা খালিজ টাইমস এ তথ্য প্রকাশ করে। তবে এর আগে ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট-২০১৬ অনুযায়ী বিশ্বের সুখী দেশের তালিকায় আমিরাত ২৮তম এবং আরব দেশগুলোর মধ্যে প্রথম স্থান অর্জন করেছিল।
দেশটির সাবেক প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান অর্থনৈতিক অবকাঠামোগত উন্নয়নে দেশটির উষর মরুভূমিকে রূপ দিয়েছেন সবুজের আঙিনায় অট্রালিকায় সাজানো এক স্বপ্নের রাজ্যে। ২০০৪ সালের ২ নভেম্বর প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের ইন্তেকালের পর প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান উন্নয়নের ধারা অব্যাহত রেখে আরো কয়েক ধাপ এগিয়ে নেন আমিরাতকে। যা দেশটি এখন অপূর্ব সৌন্দর্যের এক লীলাভূমি এবং বিশ্বের বসবাসযোগ্য নিরাপদ দেশের তালিকায় তৃতীয়।



 

Show all comments
  • foyez Ahmed ১২ জুলাই, ২০২০, ৫:৪৬ পিএম says : 0
    Very good country uae
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
১৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ