Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাত সফরে বিশ্বকাপ কম্বিনেশনে চোঁখ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

প্রতিপক্ষ নামে-ভারে বাংলাদেশের চেয়ে ঢের পিছিয়ে। তাই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে স্রেফ জয়ই নয়, একটু বেশি কিছুর প্রত্যাশায় বাংলাদেশ দল। টি-টোয়েন্টিতে পড়তি আত্মবিশ্বাস চাঙ্গা করার পাশাপাশি আদর্শ সমন্বয় খুঁজে নেওয়ার মিশনও নুরুল হাসান সোহানদের।
নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে দেশের বাইরে ক্যাম্প করতে চেয়েছিল টিম ম্যানেজমেন্ট। সেখানে বিসিবি রীতিমতো দুই ম্যাচের একটি আন্তর্জাতিক সিরিজই আয়োজন করে ফেলেছে। গতকাল বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে এরই মধ্যে হয়ে গেছে সিরিজের প্রথম ম্যাচ। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়া এই সিরিজে দলকে নেতৃত্ব দিচ্ছেন কিপার ব্যাটার সোহান। এতক্ষনে নিশ্চয়ই জেনেও গেছেন কি ঘটেছে ম্যাচের ভাগ্যে।
ম্যাচ খেলতে নামার আগে পাঠানো এক ভিডিও বার্তায় সোহান জানান তাদের লক্ষ্য বিশ্বকাপের আগে কুড়ি ওভারের ক্রিকেটে নিজেদের সেরা কম্বিনেশন, ‘এখানে দুটি ম্যাচ আছে, নিউজিল্যান্ডে খেলা আছে (ত্রিদেশীয় সিরিজ)। আমাদের সেরা কম্বিনেশন খোঁজার চেষ্টা করা হবে, যেন বিশ্বকাপে ভারসাম্যপূর্ণ দল পেয়ে যাই। বিশ্বকাপে একেক দিন একেক দলের সঙ্গে খেলা। (একাদশ) নির্ভর করবে সেদিনের পরিস্থিতি ও চাহিদার ওপর। এখানে ভালো সুযোগ সম্ভাব্য কম্বিনেশনগুলো পরীক্ষা করার।’
আইসিসি সহযোগী সদস্য দেশ আমিরাতও এবার খেলবে বিশ্বকাপে। বাংলাদেশ থেকে বেশ পিছিয়ে থাকা শক্তি হলেও স্বাভাবিক ক্রিকেটীয় ভব্যতায় প্রতিপক্ষকে একদম ছোট করে দেখতে চান না সোহান, ‘কোনো দলকে দুর্বল বলা বা ছোট করা, এসব আমি ব্যবহার করতে চাই না। তারা আন্তর্জাতিক ক্রিকেট খেলছে, তাদের অবশ্যই সামর্থ্য আছে। বিশেষ করে টি-টোয়েন্টিতে যে দিন যে দল ভালো খেলে, তারাই ভালো ফল পায়। আমাদের ভালো খেলা ছাড়া অন্য কোনো পথ নেই। প্রক্রিয়া অনুসরণ করে আমরা ভালো খেলার চেষ্টা করব। অবশ্যই ম্যাচ জেতায় মূল ফোকাস থাকবে। আন্তর্জাতিক ম্যাচ প্রতিটিই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচই আমার কাছে সমান গুরুত্বপূর্ণ। অবশ্যই আমরা আমাদের শতভাগ দিয়ে খেলার এবং জেতার চেষ্টা করব।’
সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি একই ভেন্যুতে হবে আগামীকাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত সফরে বিশ্বকাপ কম্বিনেশনে চোঁখ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ