Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পিছন থেকে ৩ বার গুলি করে কৃষ্ণাঙ্গ ব্রুকসকে হত্যা করেছে পুলিশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ৩:১৭ পিএম

কৃষ্ণাঙ্গ ব্রুকসকে পিছন থেকে ৩ বার গুলি করে হত্যা করেছে পুলিশ। জর্জিয়ার ফুলটন কাউন্টির মেডিকেল পরীক্ষকদের অফিস থেকে ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হচ্ছে, ব্রুকস মারা যায় তার অঙ্গপ্রত্যঙ্গ ক্ষতিগ্রস্ত ও রক্তক্ষরণের কারণে। তার মৃত্যুকে হত্যাকাণ্ড হিসেবে লিপিবদ্ধ করা হয়েছে। -সিএনএন
ফুলটন কাউন্টি ডিস্ট্রিক্ট কোর্টের এ্যাটর্নি ডি এ পল হাওয়ার্ড ব্রুকসকে হত্যার সমালোচনা করে বলেন, তাকে কাউকে হুমকি দিতে দেখা যায়নি। কোনো কারণ ছাড়াই তাকে গুলি করে হত্যা করা হয়েছে। পুলিশের সঙ্গে এমন কোনো বিতর্ক হয়নি ব্রুকসের যে, তাকে গুলি করে মারতে হবে।

ভিডিওতে দেখা যায় , দুই পুলিশের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে ব্রুকস তাদের টিজার গান নিয়ে দৌড়ে পালাতে শুরু করলে একজন পুলিশ অফিসার তাকে লক্ষ্য করে তিনটি গুলি করে। দুটি গুলি বিদ্ধ হবার পর ব্রুকস মাটিতে পড়ে যায় । আটলান্টার মেয়র কেইশা ল্যান্স বটমস বলেন, তিনি বিশ্বাস করেন না যে ব্রুকসকে গুলি করে হত্যার কোনো যৌক্তিক কারণ ছিল। কি করা উচিত আর কি করা উচিত নয় , সে সম্পর্কে পুলিশের স্পষ্ট ধারণা থাকা প্রয়োজন বলেও মন্তব্য করেন মেয়র । গ্যারেট রোল্ফ নামে যে পুলিশ অফিসার ব্রুকসকে গুলি করেন, তাকে শনিবার বরখাস্ত করা হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষ্ণাঙ্গ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ