Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কারাগারে সেলে ঈদের নামাজ আদায়

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ১২:৩৮ পিএম

ঈদের দিনটিতে বিশেষ খাবার পেলেও এবার একসঙ্গে জামাতে নামাজ পড়তে পারেননি বন্দিরা। করোনাভাইরাসের প্রাদুর্ভাব এড়াতে এবার দেশের সকল কারাগারে বন্দিদের জামাতে অংশ নিতে দেয়নি কারা কর্তৃপক্ষ। তারা নিজ নিজ সেলে নামাজ আদায় করেছেন। গত রোববার পর্যন্ত দেশের ৬৮টি কারাগারে বন্দির সংখ্যা ছিল ৮ হাজার ৭০০ জন।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, প্রতিবছর কেরানীগঞ্জ কারাগারের ভেতরে বিশাল দু’টি মাঠে বন্দিদের নিয়ে একযোগে ঈদ জামাত অনুষ্ঠিত হয়। তবে এবার কারোনার কারনে তারা নিজ নিজ সেলেই নামাজ পড়েছেন। সকাল ৭টার দিকে মুড়ি আর পায়েস দিয়ে ঈদ উদযাপন শুরু করেছে বন্দিরা। দুপুরে বন্দিরা সাদা ভাত, রুই মাছ আর আলুর দম পাবেন। আর রাতের বিশেষ আয়োজনে তারা পাবেন পোলাও, গরু বা মুররির মাংস, ডিম, মিষ্টান্ন ও পান-সুপারি। উল্লেখ্য, করোনাভাইরাসের কারনে সারাদেশের কারাগারগুলোতে বন্দিদের সাথে পরিবারের সাক্ষাৎ বন্ধ রেখেছে কারাকর্তৃপক্ষ। একই সাথে বন্দিদের পরিবারের পাঠানো খাবারও বন্ধ রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল ফিতর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ