Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চীনে শক্তিশালী ভূমিকম্প, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১০:৩৫ এএম

করোনা পরিস্থিতির মধ্যেই চীনে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ইউনান প্রদেশে ভূমিকম্পটি আঘাত হেনেছে বলে মঙ্গলবার স্থানীয় প্রশাসন নিশ্চিত করেছে। খবর এএফপির।

ভূম্পিকম্প আঘাত হানায় ইউনানে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া ভূমিকম্পের সময় আরও ২৩ জন আহত হয়েছে। চীনা সরকারের ভূমিকম্প বিষয়ক কর্তৃপক্ষ জানিয়েছে, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৫।

ইউনানের প্রাদেশিক সরকার সামাজিক মাধ্যমে এক বিবৃতিতে জানিয়েছে, সোমবার সন্ধ্যায় প্রদেশের কিয়াওজিয়া কাউন্টিতে ভূমিকম্পটি আঘাত হেনেছে।

ভূমিকম্পটি ঝাওটোং শহরের কাছে আঘাত হেনেছে। ওই শহরে ৬০ লাখ মানুষের বসবাস। রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম শিনহুয়া নিউজ এজেন্সি মঙ্গলবার জানিয়েছে, ১৬টি শহরতলীতে দমকলবাহিনী ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

চীনে প্রায়ই ভূমিকম্প আঘাত হানে। বিশেষ করে দেশটির পশ্চিমাঞ্চলীয় ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় অঞ্চলে ভূমিকম্প খুব সাধারণ ঘটনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ