Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়কে নিথর ৭ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০২ এএম

সড়কে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে ৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে কলাপাড়ায় ২ জন, মৌলভীবাজার, রাজশাহী, জয়পুরহাট, কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও দিনাজপুরে ১ জন করে।
দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ীতে পিকআপের ধাক্কায় ইয়ানুর রহমান (৩০) নামে অটোরিকশার এক চালক নিহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর একটায় ফুলবাড়ী-মাদিলাহাট সড়কের মহেশপুর (পাকড় ড়াংগা) নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহত ইয়ানুর রহমান বেদদিঘী ইউনিয়নের দক্ষিণ সৈয়দপুর গ্রামের আব্দুর রশিদের ছেলে।
টাঙ্গাইল : বঙ্গবন্ধুসেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের বাসাইল উপজেলার গোল্লা নামক স্থানে চন্দ্রাগামী সিএনজি চালিত একটি থ্রি-হুইলার উল্টে একজন (৫০) নিহত হয়েছেন। এ সময় আরও চার যাত্রী আহত হয়েছেন। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন, সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলার জুমারখুকশিয়া গ্রামের গৃহবধূ মোছা. রোজিনা খাতুন (২৮), তার ছেলে মো. রাকিবুল হাসান (৮) ও থ্রি-হুইলারের চালক ভূঞাপুর উপজেলার বীরহাটি গ্রামের মো. সানাউল মিয়া (৩৫)। অজ্ঞাত আরও এক ব্যক্তি প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। এছাড়া নিহতের নাম-পরিচয়ও জানা যায়নি।
কলাপাড়া (পটুয়াখালী) : মোটরসাইকেল দুর্ঘটনায় তিলক চন্দ্র পাল মো. সুমন নামের দুই যুবকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে একই মোটরসাইকেলের আরোহী মো. তানজিল খান। গত রোববার রাতে পটুয়াখালীর কলাপাড়ার ধুলাসার ইউনিয়নের বাবলাতলা বাজার থেকে কলাপাড়া পৌরশহরে নিজ বাড়িতে আসার পথে বালিয়াতলী ইউনিয়নের আমতলীপাড়া গ্রামে পৌঁছলে তারা দুর্ঘটনার কবলে পড়ে ঘটনাস্থলেই তিলকের মৃত্যু হয়। তাদের মোটরসাইকেলের সামনের চাকা বিস্ফোরণ হওয়ায় রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খেয়ে তিন যুবক এ দুর্ঘটনার শিকার হয় বলে বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ বি এম হুমায়ূন কবির নিশ্চিত করেন। আহত মো. সুমন মিয়া এবং মো. তানজিল খানকে রাতেই আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হলে পথিমধ্যে সুমনের মৃত্যু হয়। নিহত তিলক কলাপাড়া পৌরশহরের ইসলামপুর এলাকার সমীর পালের সন্তান এবং সুমন নাচনাপাড়া এলাকার জামাল হোসেনর ছেলে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার নেয়ামতপুর বাজার এলাকা সড়ক দুর্ঘটনায় আছাব উদ্দিন (৪০) নামে অটোরিকশা চালকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক নারী যাত্রী। গতকাল দুপুরে করিমগঞ্জ-চামটা ঘাট সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত আছাব একই উপজেলার ভাটিয়া গাঙপাড় গ্রামের মো. শুক্কুরের ছেলে। আহত যাত্রীর নাম আমেনা বেগম (৬০) বলে জানা গেছে।
জয়পুরহাট : জয়পুরহাটের বানিয়াপাড়া পুলিশ বক্স সংলগ্ন এলাকায় মালবোঝাই ট্রাকের চাপায় মাসুদুর রহমান (৫৫) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাসুদুর রহমান জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তেলাল গ্রামের বাসিন্দা।
মৌলভীবাজার : মৌলভীবাজারে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনার মুক্তিযোদ্ধা দীপক চক্রবর্তী (৬৫) নিহত হয়েছেন। গতকাল সকালে তিনি সিএনজিচালিত একটি অটোরিকশায় করে শ্রীমঙ্গল থেকে কুলাউড়া উপজেলার ব্যক্তি মালিকানাধীন লোহাউনি চা বাগানে তার কর্মস্থলে যাচ্ছিলেন। গন্তব্যস্থলে পৌঁছানোর কিছুক্ষণ আগে অটোরিকশাটির চাকা ফেটে নিয়ন্ত্রণ হারায় এবং পার্শ্ববর্তী এক গাছের সঙ্গে প্রচন্ড জোরে ধাক্কা লাগলে ঘটনাস্থলেই তিনি প্রাণ হারান।
রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে ট্রাকের ধাক্কায় ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে মাওলানা দুরুল হুদা নামে (৫৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও দুইজন। গত রোববার বিকাল সাড়ে ৫টায় উপজেলার রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের বসন্তপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাওলানা দুরুল হুদা গোদাগাড়ী পৌরসভার ভগবন্তপুর মহল্লার মৃত মকবুল হোসেনের ছেলে। আহত একজন হলেন চাঁপাইনবাবগঞ্জের রহনপুর এলাকার আব্দুল খালেকের মেয়ে নিয়ন্তা (২৬)। অপরজনের পরিচয় পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ