Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাবেক আফগান পুলিশ প্রধানের তালেবানে যোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০৩ এএম

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশের একজন সাবেক পুলিশ প্রধান তালেবানে যোগ দিয়েছেন। রোববার এই তথ্য জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।
মন্ত্রণালয় বলেছে যে, ২০০২ সাল থেকে ২০০৪ সালের মধ্যে ফারাহ প্রদেশের পুলিশ প্রধানের দায়িত্ব পালনকারী মেজর জেনারেল আবদুল জলিল বখতওয়ার তালেবান জঙ্গিদের সাথে যোগ দিয়েছেন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয় দুঃখ প্রকাশ করে বলে যে, আফগান জনগণের শান্তির বিরোধীদের সাথে অবসরপ্রাপ্ত জেনারেল যোগ দিয়েছেন।
তালেবানরাও ডিপিএ’কে নিশ্চিত করেছে যে, বখতওয়ার ও বেশ কয়েকজন সহযোগী তাদের সাথে যোগ দিয়েছেন এবং তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছে। দেশটির ১৯ বছরের সংঘাত চলাকালীন বখতওয়ারকে আফগান সরকারের সর্বোচ্চ পদবীর বিদ্রোহী কর্মকর্তা বলে মনে করা হচ্ছে।
ফারাহ গত ২ বছরের মধ্যে আফগানিস্তানের সবচেয়ে বেশি সাংঘর্ষিক একটি প্রদেশে পরিণত হয়েছে, যেখানে চলমান সহিংসতায় আফগান নিরাপত্তা বাহিনীর অসংখ্য সদস্যের প্রাণহানি ঘটেছে। সূত্র : ডিপিএ ইন্টারন্যাশনাল।



 

Show all comments
  • jack ali ১২ মে, ২০২০, ১১:৪৯ এএম says : 0
    Do not address Taliban as Terrorist they are freedom fighter like us, when we fought against Pakistan
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ