Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মূল্যতালিকা না থাকায় ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ১২:০২ এএম

ঢাকার কেরানীগঞ্জের জিনজিরায় নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় চাল, ডাল, আটা, পেঁয়াজ, আদা, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল শুক্রবার এ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল জব্বার মন্ডল।
তিনি জানান, ঢাকা জেলার কেরানীগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় চাল, ডাল, আটা, পেঁয়াজ, আদা, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে জিনজিরা বাজারের বারেক স্টোর, জাহাঙ্গীর স্টোর, সেলিম স্টোর ও তোফাজ্জল স্টোরকে জরিমানা করা হয়েছে।

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে এসব নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি থেকে বিরত থাকতে বলা হয়। পাশাপাশি রমজানকে কেন্দ্র করে অতিমুনাফা লাভ থেকে বিরত থাকা, সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে পণ্যসামগ্রী ক্রয়-বিক্রয় করার জন্য হ্যান্ডমাইকে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়া হয়। এছাড়া পণ্য ক্রয়ে প্রতারিত হলে ভোক্তা হটলাইন ১৬১২১ নম্বরে অভিযোগ দায়েরের পরামর্শ দয়া হয়।

কেরানীগঞ্জের বিভিন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুত রয়েছে দাবি করে অধিদফতরের এ কর্মকর্তা জানান, গতকাল আদা ১৩০-১৪০ টাকা, দেশি রসুন ৯০-১০০ টাকা, চায়না রসুন ১৩০-১৪০ টাকা, দেশি মসুর ডাল ১২০ টাকা, বোল্ডার ডাল ৭৫ টাকা প্রতি কেজি খুচরা মূল্যে বিক্রি হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ