Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনা জেলা কারাগার থেকে সাধারণ ক্ষমায় ২০ কারাবন্দীর মুক্তি

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৮:৪৩ পিএম

প্রাণঘাতী করোনার বিস্তার রোধকল্পে সরকারের সাধারণ ক্ষমার আওতায় গতকাল শুক্রবার নেত্রকোনা জেলা কারাগার থেকে লঘু অপরাধে সাজাপ্রাপ্ত ২০ জন কয়েদীকে মুক্তি দিয়েছে নেত্রকোনা কারা কর্তৃপক্ষ। 

নেত্রকোনা কারাগারের জেল সুপার আবদুল কুদ্দুস জানান, প্রানঘাতী করোনা ভাইরাসের কারনে সারা দেশে ২ হাজার ৮ শত ৮৪ জন কয়েদীকে সাধারন ক্ষমায় মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এরই প্রেক্ষিতে গতকাল শুক্রবার বিকেলে সাড়ে চারটার দিকে নেত্রকোনা জেলা কারাগার থেকে লঘু অপরাধে সাজাপ্রাপ্ত ২০ জন কয়েদীকে মুক্তি দিয়েছে নেত্রকোনা কারা কর্তৃপক্ষ।
তিনি আরো জানান, নেত্রকোনা জেলা কারাগারে মোট ধারন ক্ষমতা ৪ শত জনের। বর্তমানে কারাগারে আছেন ৭ শত ১৪ জন। স্থান সংকোলনের জন্য নেত্রকোনা জেলা কারাগারে কিছু কয়েদী মুক্তির সিদ্ধান্ত নেয় সরকার। এরই প্রেক্ষিতে আমরা নেত্রকোনায় ৪২ জন লঘু অপরাধে সাজাপ্রাপ্ত কারাবন্দীদের তালিকা পাঠিয়েছিলাম স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে। আজ শুক্রবার তাদের মধ্যে ২০ জনকে মুক্তি দেওয়া হয়েছে। এরা সবাই লঘু অপরাধে ১ থেকে ২ বছরের সাজা প্রাপ্ত কয়েদী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাগার

৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ