Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনের প্রেসিডেন্টকে কিমের ‘উষ্ণ শুভেচ্ছা’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০২০, ৩:১৮ পিএম

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের অসুস্থতার নানা গুঞ্জনের পর তিনি করোনা মোকাবিলায় সাফল্যে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের প্রতি ‘মৌখিক বার্তা’ পাঠিয়েছেন।উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইউয়েন হোপ শুক্রবার এখবর জানিয়েছে। -ইয়ন, কেসিএনএ, বিজনেস স্টান্ডার্ড

তবে মৌখিক বার্তাটি বলতে কী বোঝায় তা ব্যাখ্যা করেনি বা তারা দু’জনে সরাসরি কথা বলেছেন কিনা তা স্পষ্ট উল্লেখ করেনি। রাষ্ট্রীয় গণমাধ্যম কেসিএনএ, বার্তায় করোনা মোকাবিলায় সাফল্যের বিষয়টিই উল্লেখ করে শি’র সুস্বাস্থ্য কামনা করেছেন।
কিমের অস্থায়ীভাবে নিখোঁজ হওয়ার কারণে তার শারিরীক অবস্থা নিয়ে একাধিক গুজব এবং অসমর্থিত প্রতিবেদনের সূত্রপাত হয়। তবে যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া জোর দিয়েই জানায়, এ ধরণের কোনও অনুমান সত্য বলে বিশ্বাস করার মতো তাদের কাছে কোনও তথ্য নেই।
প্রায় তিন সপ্তাহ পর গত ২১ মে কারখানার উদ্বোধনে পুনরায় উপস্থিত হন কিম। সিওলের সাম্প্রতিক সামরিক মহড়া নিয়ে উত্তর কোরিয়ার এক সামরিক মুখপাত্রের বরাত দিয়ে কেসিএনএ জানিয়েছে, দক্ষিণ কোরিয়ার সামরিক ওয়ারমনারদের এমন বেপরোয়া পদক্ষেপের দাঁত ভাঙ্গা জবাব দেবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ