Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরও ৯ জনের মৃত্যু নতুন শনাক্ত ৪৩৪

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

দেশে নতুন করে আরও ৪৩৪ ব্যক্তির করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে করোনাভাইরাসে শনাক্ত হলো মোট ৩ হাজার ৩৮২ জনের। এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এই নিয়ে দেশে করোনায় সর্বমোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১০ জন। করোনায় নতুন করে মৃত ৯ জনের মধ্যে পুরুষ ৫ জন এবং নারী ৪ জন। বয়সভিত্তিক হিসেবে ৬০ বছরের ঊর্ধ্বে ৩ জন, ৫০-৬০ বছর বয়সী ৩ জন এবং ৪০-৫০ বছরের মধ্যে ৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ জন, এখন পর্যন্ত সর্বমোট সুস্থ ৮৭ জন।

গতকাল করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ব্রিফিংয়ে এসব তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক প্রসেসর ড. নাসিমা সুলতানা। ব্রিফিংয়ে আরও জানানো হয়, সারাদেশে করোনা সংক্রমণের হার বেশি রাজধানীতে। করোনার সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহŸান জানান ড. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ১২৮টি, যা গতকালের চেয়ে ৩ দশমিক ৭ শতাংশ বেশি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৯৭৪টি, যা আগের দিনের চেয়ে ৭ শতাংশ বেশি। এদিকে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৮৯ জনকে, এখন পর্যন্ত মোট আইসোলেশনের সংখ্যা ৭৬৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন মোট ৫৭৯ জন।

এখন পর্যন্ত এক লাখ ৬০ হাজার ৮০৬ জনকে কোয়ারেন্টিনে করা হয়েছে। এর মধ্যে হোম কোয়ারেন্টিনে আছেন ৭৭ হাজার ৯৩১ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫ হাজার ৮৭৪ জন। কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ৭৭ হাজার ৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ১৯২ জন। যারা কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন তারা সম্পূর্ণ সুস্থ এবং স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারবেন, তবে ঘরের ভেতরেই থাকতে হবে।

এদিকে গতকাল সারাদেশে করোনা উপসর্গে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। তবে এদের করোনা ছিল কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ