Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আরো ৪ জনের মৃত্যু : করোনা উপসর্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০২০, ১১:৫১ পিএম

মৃত্যু আর মৃত্যু। প্রতিদিনই করোনা উপসর্গ নিয়ে নতুন নতুন মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এ বিষয়ে সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর মোহনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল কবির এতথ্য জানিয়েছেন।
তিনি বলেন, মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরের সময় গত ১৯ এপ্রিল দিনগত রাত আড়াইটার দিকে পথেই তার মৃত্যু হয়। ওই নারী চার/পাঁচদিন ধরে জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট ও পাতলা পায়খানায় ভুগছিলেন। অবস্থার অবনতি হলে রোববার দিনগত রাত সাড়ে ১০টার দিকে স্বজনরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে রাতেই তার লাশ থেকে নমুনা সংগ্রহ করা হয়। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান মোহনপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ জ্বর-কাশি-গলাব্যথা নিয়ে শহিদুর রহমান (৫০) নামে টাঙ্গাইল ফেরত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুরে মৃত ব্যক্তি এবং তার স্ত্রী ও মেয়ের নমুনা পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে মৃত্যু হওয়ায় স্থানীয়রা ওই ব্যক্তির দাফনে অংশ না নেওয়ায় উলিপুর থানা পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের সহায়তায় সোমবার সকালে দাফন সম্পন্ন করা হয়।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে নিয়ে বৃষ্টি মালো নামে এক কিশোরীর (১৬) মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই কিশোরীর বুকে ব্যাথা, শ্বাসকষ্ট ও কাশি ছিল বলে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুনীবুর রহমান জুয়েল জানিয়েছেন। তার নমুনা সংগ্রহ করে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় নলছিটি শহরজুরে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে। মৃত কিশোরীর বাবা কৃষ্ণ মালো নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচ্ছন্নতাকর্মী পদে কর্মরত রয়েছেন। নলছিটি পৌর শ্মসানে তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়েছে।

ল²ীপুর জেলা সংবাদদাতা জানান, ল²ীপুরের রামগতিতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে (২০) এক যুবকের মৃত্যু হয়েছে। গত রোববার সন্ধ্যায় উপজেলার চরআফজল গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।
স্থানীয়রা জানান, ওই যুবক ঢাকাতে চাকরি করতেন। ১২ দিন আগে কর্মস্থল থেকে বাড়ি আসেন। গত দু’দিন ধরে তিনি জ্বর ও শাসকষ্টে ভুগছিলেন। রোববার সকালে তাকে স্থানীয় বড়খেরী ইউনিয়ন উপ-স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়। পরে ডায়রিয়া দেখা দিলে সন্ধ্যায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়।
রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. কামনাশিস মজুমদার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় পরীক্ষার জন্য লাশ থেকে নমুনা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ