Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন মাস পর ঘরে ফিরল উহান ফুটবল দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০২০, ৭:১৩ পিএম

চীনের উহানে যখন করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয় সেখানকার ফুটবল দল ‘উহান জাল’ তখন স্পেন সফরে। এর মধ্যে জানুয়ারিতে চীনের শহরটি লকডাউনে গেলে ইউরোপের দেশটিতে আটকে যায় তারা। সম্প্রতি লকডাউন ওঠায় তিনমাসের বেশি সময় পর ঘরে ফিরেছেন উহান জালের খেলোয়াড়রা।

ভিন দেশে খুব কঠিন সময় পার করতে হয় জালের খেলোয়াড়দের। ১০৪ দিন ঘর-বাড়ি ছাড়া হয়ে থেকে শনিবার রাতে ফেরার পর তাদের ঘিরে আবেগময় দৃশ্যের অবতারণা হয় বলে স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

উহান ট্রেন স্টেশন থেকে নামার পর পরই জালের খেলোয়াড়দের সঙ্গে সাক্ষাৎ করে শত শত সমর্থক। সেøাগানে, উল্লাসে ফেটে পড়ে তারা।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়া ঠেকাতে খেলোয়াড়দের মুখে ছিল মাস্ক। ফুলের তোড়ায়, করতালিতে ভাসিয়ে দেওয়া হয় তাদের। ক্লাবের ‘ট্রেড মার্ক’ কমলা রঙের জার্সি পরে ব্যানার নিয়ে হাজির হন সমর্থকেরা। প্রিয় ক্লাবের খেলোয়াড়দের উদ্দেশে গান গাইতেও টান দিতে দেখা যায় অনেককে। ক্লাবটির পক্ষ থেকে টুইটারে বলা হয়েছে, ‘তিন মাসের বেশি সময় ভবঘুরে হয়ে থাকার পর ঘর পাগল উহান জেল দলের সদস্যরা অবশেষে তাদের নিজেদের শহরে পা রেখেছে।’

দলটি আগামী বুধবার অনুশীলন শুরু করার আগ পর্যন্ত বিশ্রাম নেবে বলে জানানো হয়েছে, ‘তিন মাসের বেশি সময় দেখা না হওয়ায় স্থানীয় খেলোয়াড়রা তাদের পরিবারের কাছে যাবে। এই সমর্থনের জন্য ক্লাব সবার কাছে খুব কৃতজ্ঞ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ