Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি চাল বিক্রি করায় বানারীপাড়ায় আওয়ামী লীগ নেতার ৬ মাস কারাদণ্ড

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২০, ৭:৪৫ পিএম

সরকারি খাদ্য গুদামের চাল নিজ দোকানে রেখে বিক্রির দায়ে বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইউসুফ আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার দুপুরে বানারীপাড়া পৌর শহরের উত্তরপাড় বাজারে ইউসুফ আলীর দোকান থেকে ৭ হাজার ৬৮০ কেজি চাল উদ্ধারের পর তাকে এই দন্ড দেয়া হয়। বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এই দন্ডাদেশ প্রদান করেন ।
বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেলের দেয়া তথ্যমতে, অভিযানকালে ইউসুফ আলীর দোকানে ৭টি বস্তা ভর্তি এবং অবশিষ্ট চাাল দোকানের মেঝেতে রাখা ছিল। দোকান থেকে উদ্ধার করা হয় ২৪৯টি খালি বস্তা। সবগুলো বস্তায় খাদ্য অধিদপ্তরের সিল দেয়া। ইউসুফ আলী দাবী করেন, তিনি কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচীর চাল ক্রয় করে দোকানে খুচরা বিক্রি করেন।

তবে মানবিক সহায়তা কার্যক্রমের জন্য বরাদ্দকৃত খাদ্যশষ্য ক্রয়-বিক্রয়যোগ্য নয় বিধায় দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর ৩৯ ধারায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউসুফ আলীকে ৬ মাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ