Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এক দিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্ত

দেশে করোনাভাইরাস : ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩৪১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১০ জনের। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬০ জন। একদিনে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছেন রেকর্ড ৩৪১ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হলেন ১ হাজার ৫৭২ জন। এটিই এখন পর্যন্ত দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের সংখ্যা। এদিকে গত কয়েক দিনের ন্যায় বৃদ্ধি পেয়েছে মৃত ও শনাক্তের সংখ্যা। তবে এই প্রথম দেশে একদিনে মৃতের সংখ্যা দুই অঙ্কে পৌঁছালো। আর একদিনেই দুইশ’র ঘর থেকে বৃদ্ধি পেয়ে সাড়ে ৩শ’ ছুঁই ছুঁই শনাক্তের সংখ্যা পৌঁছালো।

গতকাল দেশের কোভিড-১৯ সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিননে এই তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর নাসিমা সুলতানা।

বুলেটিনে নতুন ১০ জন মৃত্যুবরণকারীর বিষয়ে জানানো হয়, তাদের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের তিন জন এবং ২১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। এরমধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন। তাদের মধ্যে ঢাকায় রয়েছেন ছয় জন এবং ঢাকার বাইরে চার জন।

এই সময় প্রফেসর নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে দুই হাজার ১৯টি। গতকালের চেয়ে নমুনা সংগ্রহ ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে, আর নমুনা পরীক্ষা ১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩৭ জনকে এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৯ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টিনে আছেন ৪ হাজার ৪৯৯ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৭১৫ জন। গত ২৪ ঘণ্টায় মোট কোয়ারেন্টিন আছেন ৫ হাজার ২১৪ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়। যা গত ৮ এপ্রিল ছিল ২০ জন। আর গতকাল মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৬০ জনে। একই সঙ্গে প্রথম শনাক্তের ১ মাস পর গত ৮ এপ্রিল পর্যন্ত দেশে সর্বমোট আক্রান্ত রোগী ছিল ২১৮ জন। গত ১ সপ্তাহে ১ হাজার ৩৫৪ জন আক্রান্ত হয়ে তা বেড়ে দাড়িয়েছে ১ হাজার ৫৭২ জনে।



 

Show all comments
  • Tareq Sabur ১৭ এপ্রিল, ২০২০, ১:৩৩ এএম says : 0
    I afraid if this is just the beginning. May Allah save us.
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৭ এপ্রিল, ২০২০, ১:৩৬ এএম says : 0
    Zahid Malik, the useless shit, should be kicked out as minister first of all. I am afraid if this is just the beginning. May Allah save us.
    Total Reply(0) Reply
  • Harisul Islam ১৭ এপ্রিল, ২০২০, ১২:৪১ পিএম says : 0
    কতজন নারী বা পুরুষ এটা বলার চেয়ে কোন জায়গায়মারাগেছে এটা জানালে সেই জায়গার জনগন বেশী সাবধান হবে
    Total Reply(0) Reply
  • Harisul Islam ১৭ এপ্রিল, ২০২০, ১২:৪২ পিএম says : 0
    কতজন নারী বা পুরুষ এটা বলার চেয়ে কোন জায়গায়মারাগেছে এটা জানালে সেই জায়গার জনগন বেশী সাবধান হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ