Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে কারসাজি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২০, ১১:৫০ পিএম

করোনাভাইরাস নিয়ে দক্ষিণাঞ্চলের মানুষ চরম সঙ্কটময় সময় পার করার মধ্যেই হ্যান্ড সেনিটাইজারসহ বিভিন্ন অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী নিয়ে কারসাজি চলছে। করোনা সঙ্কটে সরকারি ছুটি ঘোষণার আগে থেকেই দক্ষিণাঞ্চলের বাজার থেকে প্রায় সব কোম্পানীর হ্যান্ড সেনিটাইজার উধাও হয়ে গেছে। কোন কোন ফার্মেসীতে তা আবার গোপনে ২০-২৫ শতাংশ বেশি দামেও বিক্রীর অভিযোগ রয়েছে। আর এ সুযোগকে কাজে লাগিয়ে এক শ্রেণির অসাধু কারবারী স্পিরিট-এর সাথে রং মিশিয়ে হারবাল সেনিটাইজারসহ নানা নামের লেবেল লাগিয়ে বিক্রী করছে। ফলে এ দুঃসময়ে সাধারণ মানুষ চরমভাবে প্রতারিত হচ্ছেন। এসব কথিত সেনিটাইজারের দামও অনেক বেশি। যেখানে বিভিন্ন ভালো কোম্পানীর ২৫০ মিলি হান্ড সেনিটাইজারের খুচরা মূল্য ১৩০টাকা। সেখানে ১৫০ এমএল-এর ঐসব নিম্নমানের কথিত সেনিটাইজার বিক্রি হচ্ছে ১শ’ টাকায়। 

করোনাভাইরাস আতঙ্কে মধ্যে ব্লিচিং পাউডারের দামও চড়া। দেড়শ’ টাকা কেজির ব্লিচিং পাউডার এখন বিক্রি হচ্ছে সাড়ে ৩শ’ টাকা কেজি। সব ধরনের তরল এন্টিসেপটিকও বাজার থেকে উধাও হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারসাজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ