Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে কোয়ারেন্টাইনে ৪৯০জন, ছাড়া পেয়েছে ৬০১ জন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১১:১৮ এএম

প্রবাসী অধ্যুষিত নোয়াখালীতে কোয়ারেন্টাইনে রয়েছে ৪৯০জন। এছাড়া ছাড়া পেয়েছে ৬০১জন। তিনজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত দুই মাসে অর্ধলক্ষাধিক প্রবাসী ছুটিতে বাড়িতে আসে। প্রথম দিকে এদের বিষয়ে কিছুটা সংশয় থাকলেও এখন সেটা কমে যাচ্ছে। এ জেলায় করোনা সংক্রমণে আক্রান্ত কোনও রোগী পাওয়া যায়নি।

সূবর্ণচরে করোনা সন্দেহে ৪টি বাড়িতে লাল পতাকা টাঙ্গানো হলেও পরে পরীক্ষা করে কিছু পাওয়া যায়নি। এসব বাড়ি থেকে লাল পতাকা নামিয়ে ফেলা হয়েছে।

নোয়াখালী জেলা প্রশাসন, সেনাবাহিনী, স্বাস্থ্য বিভাগসহ সংশ্লিষ্ট বিভাগসমূহ তৎপর থাকায় জনমনে স্ব:স্তি ফিরে এসেছে। জেলার প্রতিটি উপজেলায় জনগণকে সচেতন করে তোলার লক্ষে মাইকিং অব্যাহত রয়েছে।

মেঘনা বেষ্ঠিত হাতিয়া উপজেলায় নৌবাহিনী, পুলিশ ও কোস্টগার্ডের তৎপরতার সুবাদে সবকিছু বন্ধ রয়েছে। অফিস আদালতে ছুটির সুবাদে দুই সপ্তাহ পূর্বে ঢাকা-চট্রগ্রাম থেকে অর্ধলক্ষাধিক কর্মজীবি বাড়িতে আসে। উপজেলা প্রশাসন থেকে তাদেরকেও ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

করোনাভাইরাসে সংক্রমন খবরে প্রথমদিকে নোয়াখালীতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিন্তু এখন পরিস্থিতি অনেকটা পাল্টেছে। জনসাধারণ সচেতন হয়ে উঠছে। প্রবাসী অধ্যূষিত এ জেলায় এখনো কোনও করোনা রোগী পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ