Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ১৯ শিক্ষার্থীসহ ৭০ জন হোম কোয়ারেন্টাইনে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২০, ১০:৫২ এএম

ইটালি প্রবাসীর সন্তানের সঙ্গে লেখাপড়া করা একই শ্রেণীকক্ষের ১৯ শিক্ষার্থীকে মাদারীপুরের শিবচরে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। স্কুলটির প্রধান শিক্ষকের সঙ্গে আইইডিসিআর-এর কর্মকর্তা ও চিকিৎসকরা বিষয়টি নিয়ে হাসপাতালে আলোচনা করেছেন বলে জানা গেছে।

ওই ১৯ শিক্ষার্থীসহ শিবচরেই হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৭০ জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১২৯ জন। এছাড়া গত কয়েকদিনে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকার পর জেলায় ১৩৮ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। ঢাকায় আইসোলেশনে পাঠানো হয়েছে ইতালি প্রবাসীর নারীকে। এর আগে ইটালি প্রবাসীর স্ত্রী ও সন্তানকে ঢাকার আইসোলেশনে পাঠানো হয়।

প্রশাসন, স্বাস্থ্য বিভাগসহ স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, এক সপ্তাহ আগে ইটালি থেকে শিবচর পৌর এলাকার এক প্রবাসী দেশে আসেন। এর পর জ্বর কাশি অনুভব করলে তিনি শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। পরে চিকিৎসকদের পরামর্শে ঢাকার আইইডিসিআর-এ পাঠানো হয় তাঁকে। আইইডিসিআর-এর পক্ষ থেকে গত রবিবার সকালে শিবচরে এসে অ্যাম্বুলেন্সে করে তাঁর স্ত্রী ও সন্তানকে ঢাকায় আইসোলেশনে নিয়ে যাওয়া হয়। সোমবার ওই প্রবাসীর শাশুড়িকেও ঢাকায় আইসোলেশনে নিয়ে যাওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগের পরামর্শে ওই ইটালি প্রবাসীর শিশু কন্যার সহপাঠী একই প্রাথমিক বিদ্যালয়ের ১৯ জন শিক্ষার্থীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্কুলটির প্রধান শিক্ষকের সঙ্গে আইইডিসিআর-এর কর্মকর্তা ও চিকিৎসকরা এদিন হাসপাতালে আলোচনা করেছেন বলে জানা গেছে। ওই ১৯ শিক্ষার্থীসহ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৭০ জন। জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে আছে ১২৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ