Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

যাত্রীবাহী সুন্দরবন-১৪ লঞ্চ, ৩৬ স্টাফসহ মাঝ নদীতে কোয়ারেন্টাইনে

নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা থেকে পটুয়াখালীতে আসায়

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১১:৪৯ এএম

নিষেধাজ্ঞা অমান্যকরে ঢাকা থেকে সুন্দরবন-১৪ লঞ্চ পটুয়াখালীতে আসায় লঞ্চের সুপারভাইজার,মাষ্টার ,সুকানিসহ সহ ৩৬ জন স্টাফকে আগামী ১৪ দিন লঞ্চেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় ও গোলাম সরোয়ার।

গতকাল মধ্যরাতে পটুয়াখালী লঞ্চঘাট থেকে কিছুদূরে নদীতে থামানো লঞ্চে গিয়ে ই এ আদেশ প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ।
ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় জানান,পটুয়াখালীর জেলা প্রশাসক মো:মতিউল ইসলাম চৌধুরীর কাছে খবর আসে সুন্দরবন -১৪ লঞ্চ ঢাকা থেকে পটুয়াখালীতে আসছে,এ খবরের ভিক্তিতে গতকাল রাত ১১টার পরে লঞ্চ ঘাট থেকে খানিকটা দূরে নদীতে রাতে ভ্র্যাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় পটুয়াখালী নদীবন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমান সহ আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।তিনি জানান,এ সময় তারা লঞ্চে কোন যাত্রী পাননি। পরে লঞ্চে অবস্থান কারী সুপারভাইজার,মাষ্টার ,সুকানিসহ সহ ৩৬ জন স্টাফকে আগামী ১৪ দিন লঞ্চেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন।এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট অমিত রায় জানা, আই ইডিসিআরএ কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক ঢাকা ফেরত যাত্রী বা লোকদের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা থাকায় ওই লঞ্চের সকল স্টাফদের লঞ্চেই কোয়রেন্টাইনে থাকার নির্দশনা দেয়া হয়েছে,এবং তারা যেন কিনারে জনমানুষের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন অবস্থায় থাকে সেটা নিশ্চিত করার জন্য পটুয়াখালী নদীবন্দরের সহকারী পরিচালক খাজা সাদিকুর রহমানকে দায়িত্ব প্রদান করা হয়েছে।এ ছাড়াও উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক নিসেধাজ্ঞা অমান্য করে কিভাবে তারা বিনা অনুমতিতে ঢাকা থেকে পটুয়াখালীতে আসলো সে বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দশ প্রদান করা হয়েছে।

লঞ্চের সুপারভাইজার মো: ইউনুস জানান,বুড়িগঙ্গা নদীতে পানিদূষনের দূর্গন্ধে না টিকতে পেরে তারা যাত্রী বিহীন গতকাল সকালে ঢাকা থেকে পটুয়াখালীর উদ্দেশ্যে রওয়ানা হয়ে রাত আনুমানিক সাড়ে দশটার দিকে পটুয়াখালী নদীবন্দরের কাছাকাছি নদীতে অবস্থান করছিল। জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক তারা ১৪ দিন নদীতেই লঞ্চে কোয়ারেন্টাইনে অবস্থান করবেন।



 

Show all comments
  • Mohammad Kawsar ২৭ মার্চ, ২০২০, ৮:০৮ পিএম says : 0
    Very well done, better punishment also, i think
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ