Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

সেপটিক ট্যাংক বিস্ফোরণে শিশু নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

নারায়ণগঞ্জ শহরের বাবুরাইল এলাকায় একটি বাড়িতে সেপটিক ট্যাংক বিস্ফোরিত হয়ে সাত মাস বয়সী এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন শিশুটির মা -বাবাসহ দুই ভাই বোন। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গতকাল বাবুরাইল বটতলা এলাকার স্থানীয় ইট-বালু ব্যবসায়ী তোফাজ্জল হোসেনের বাড়িতে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহত আহম্মদ শহরের ১ নং বাবুরাইল এলাকার তোফাজ্জল হোসেনের ছেরে। আহতরা হলেন- তোফাজ্জল হোসেন (৫০), তার স্ত্রী ফেরদৌসী বেগম (৩০), বড় মেয়ে হালিমা আক্তার (১১) ও ছেলে মুহাম্মদ হোসেন (৯)।
স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে তোফাজ্জল হোসেন ও তার স্ত্রী ফেরদৌসী বেগম তাদের তিন সন্তান হালিমা বেগম, মোহাম্মদ হোসেন ও সাত মাসের শিশু সন্তান আহাম্মদকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। তিন সন্তান নিয়ে ফেরদৌসী ছিলেন এক রুমে আর তোফাজ্জল হোসেন ছিলেন পাশের রুমে। ভোর পৌনে ৫টার দিকে বিকট শব্দে বাড়ির সেপটিক ট্যাংক বিস্ফোরণ হলে দেয়াল ধসে পড়ে। এতে দেয়ালচাপা পড়ে পবিরারের পাঁচজনই গুরুতর আহত হন। ঘরের আসবাবপত্র সব চুরমার হয়ে যায়। বিস্ফোরণের শব্দে এলাকাবাসী এসে আহতদের উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আট মাসের শিশু আহাম্মদকে মৃত ঘোষণা করেন।
অপর চারজনের অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।
এলাকাবাসী জানায়, এলাকার গ্যাস পাইপের লিকেজ থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তিতাস কর্তৃপক্ষকে বিষয়টি আগে জানালেও তারা ব্যবস্থা নেয়নি। একই সঙ্গে তোফাজ্জল হোসেনের পাশের একটি বাড়িরও সেপটিক ট্যাংকও বিস্ফোরণ হয়েছে। তবে কেউ হতাহত হননি।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, শহরের বাবুরাইলে দুটি সেপটিক ট্যাংক বিস্ফোরণ হয়। এতে একটি বাড়ির একই পরিবারের শিশুসহ ৫ জন আহত হয়। শিশুটিকে হাসপাতালে নেয়ার পর সে মারা যায়। অন্যদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। আরেকটি বাড়িতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেপটিক

১ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ