Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গ্রিসে একজনের থুতুতে ১৪ পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৭:৩৯ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাসে তাণ্ডব বেড়েই চলছে। আতঙ্কে কাঁপছে সারাবিশ্ব। এই ভাইরাস থেকে বাঁচতে মানুষ একে অপরের কাছ থেকে দূরত্ব বজায় রেখে চলছে। হাঁচি-কাশি, থুতুর মাধ্যমে খুব দ্রুতই ছড়ায় এই ভাইরাস। আর এটা জেনেও এবার এক করোনা আক্রান্ত এক যুবক অবিবেচকের মতো কাজ করে আলোচনায় এসেছেন। তাকে গ্রেপ্তার করতে গিয়ে কোয়ারেন্টিনে গেছেন ১৪ পুলিশ কর্মকর্তা।

গ্রিসের রাজধানী এথেন্সের দক্ষিণে ভৌলা একালায় এ ঘটনা ঘটে। ২৬ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করে ১৪ জনের একটি পুলিশের দল। তবে গ্রেপ্তার করার পরই যুবকটি চিৎকার করে বলে ওঠেন যে, তিনি করোনায় আক্রান্ত। এর পর তিনি গাড়ির আয়না ভেঙেছেন এবং পুলিশের গায়ে থুতু মেরেছেন।

গাড়ি ভাঙচুরের অভিযোগে আটক ২৬ বছর বয়সী এই যুবক পুলিশ কর্মকর্তাদের জানিয়েছেন, তিনি সম্প্রতি লন্ডন থেকে এথেন্সে ফিরেছেন এবং তিনি করোনা ভাইরাস পজিটিভ। কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করার চেষ্টা করলে তিনি তাদের মুখে থুতু মারেন। যেহেতু ওই যুবক নিজেকে করোনা পজিটিভ বলে দাবি করেছেন, সে কারণে সতর্কতা হিসেবে তাকে গ্রেপ্তারে যাওয়া ১৪ পুলিশ কর্মকর্তার সবাইকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রহণ

৮ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ