Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা দুইদিনে চীনে কেউ করোনা আক্রান্ত হয়নি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ১২:১৮ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস চলতি বছরের জানুয়ারি থেকে উহানে ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত টানা দুইদিন আক্রান্ত রোগী ছাড়াই স্বস্তির নিঃশ্বাস ফেলছে চীন। গত বুধবার সে দেশে নতুনভাবে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে আর কেউ শনাক্ত হয়নি। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবারও কোনো ব্যক্তি করোনা শনাক্ত হয়নি।

জানা গেছে, গত বুধবার করোনায় আটজনের মৃত্যু হলেও ৪৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ শুক্রবার চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, টানা দুইদিন ধরে নতুন করে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। নতুন করে করোনাভাইরাস যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য সব ধরনের সতর্কতা অব্যাহত রয়েছে।

এদিকে গতকাল বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত ইতালিতে নতুন করে চারশ ২৭ জনের মৃত্যুর ঘটনায় সে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে তিন হাজার চারশ পাঁচ জনে ঠেকেছে। ইতালিতে করোনায় মৃতের সংখ্যা চীনকেও ছাড়িয়ে গেছে। চীনে এখন পর্যন্ত তিন হাজার দু'শ ৪৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ