Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাড্ডায় বৃদ্ধা হত্যায় মামলা গ্রেফতারকৃত ১ জন রিমান্ডে

ছেলেকে বাঁচাতে মায়ের করুণ মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২০, ১২:০০ এএম

চোখের সামনে সন্তানকে কুপাতে দেখে নিজেকে আর ধরে রাখতে পারেননি বৃদ্ধা রোকেয়া বেগম (৬৭)। সন্তানকে বাঁচাতে গিয়ে নির্মমভাবে নিহত হওয়ার ঘটনায় কাজী হাজিদ নামে একজনকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়েছে পুলিশ। এ ঘটনায় ৩১জনকে আসামী করে রাজধানীর বাড্ডা থানায় হত্যা মামলা করেছেন নিহতের ছেলে আলমগির হোসেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বাড্ডা থানার এসআই আব্দুর রহমান দৈনিক ইনকিলাবকে জানান, নিহত রোকেয়া বেগমের লাশ ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ৩১জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। একজনকে গ্রেফতারের পর তিন দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। প্রতিপক্ষের চাপাতির কোপে বৃদ্ধার ছেলে আলমগীর হোসেনসহ (৩৫) দুজন গুরুতর আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তিনি আরো জানান, ওই বৃদ্ধার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। নির্বাচনী সহিংসতা ও পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষ তার বাসায় হামলা চালানোর সময় এ ঘটনা ঘটে।

নিহতের নাতি ফয়সাল বলেন, তাদের বাসা ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪২ নম্বর ওয়ার্ডের বেরাইদের পাকনিপাড়া এলাকায়। গত সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমকে সমর্থন দিয়েছিলেন তার মামা আলমগীর হোসেন। কিন্তু ওই প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আইয়ুব আনছার মিন্টুর কাছে পরাজিত হওয়ার পর থেকে প্রতিপক্ষের লোকজন প্রায়ই তাদের হুমকি দেয়। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে প্রতিপক্ষের ৩০-৪০ জন লোক এসে বাড়িতে হামলা করে এবং তার মামা আলমগীরকে হত্যার চেষ্টা করে। এ সময় আমার নানি রোকেয়া বেগম হামলাকারীদের হাত থেকে মামাকে বাঁচাতে গিয়ে নিজেই অসুস্থ হয়ে পড়েন। তাকে আঘাতও করা হয়। পরে তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ