Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দর্শকশূন্য মাঠে কিউইদের হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের আতঙ্কে ফাঁকা স্টেডিয়ামে হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের খাঁ খাঁ গ্যালারিতে তাই হয়নি কোনও উৎসব। নইলে তাসমান পাড়ের প্রতিবেশীদের হারানোর আনন্দটা অন্যরকমভাবেই উদযাপন করতেন স্বাগতিক দর্শকেরা। সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়া যে পেয়েছে ৭১ রানের বড় জয়।

স্বাগতিকদের সংগ্রহ কিন্তু খুব একটা বেশি নয়। গতকাল তিন হাফসেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া করেছিল ২৫৮ রান। এই লক্ষ্যটাও বহুদ‚রের পথ হয়ে দাঁড়ায় নিউজিল্যান্ডের জন্য। ৪১ ওভারে সফরকারীরা অলআউট ১৮৭ রানে। বড় ব্যবধানের জয়ে তিন ম্যাচের ওয়ানডেতে ১-০তে এগিয়ে গেছে অ্যারন ফিঞ্চরা।

টস জিতে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চের ব্যাটে বড় সংগ্রহের ভিত পায়। দুজনই প‚রণ করেন হাফসেঞ্চুরি। ওয়ার্নার ৮৮ বলে ৯ চারে করেন ৬৭ রান। আর ফিঞ্চ ৭৫ বলে ৩ চার ও ২ ছয়ে করেন ৬০ রান। তবে শেষ পর্যন্ত কিউই বোলারদের তোপে ২৫৮ রানে ইনিংস শেষ করে স্বাগতিকরা। ইশ সোধি ৫১ রান দিয়ে নেন ৩ উইকেট। আর ২টি করে উইকেট পেয়েছেন মিচেল স্যান্টনার ও লকি ফার্গুসন।
২৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই এলোমেলো নিউজিল্যান্ড। ওপেনিংয়ে মার্টিন গাপটিল ৪০ রান করলেও ব্যর্থ হয়েছেন হেনরি নিকোলস (১০), কেন উইলিয়ামসন (১৯) ও রস টেলর (৪)। ৩৮ রান করেন টম ল্যাথাম। আর ২৫ রান আসে কলিন ডি গ্র্যান্ডহোমের ব্যাট থেকে। ব্যাট হাতে ২৭ রানের পর বোলিংয়ে ৭ ওভারে মাত্র ২৯ রান দিয়ে ৩ উইকেট পাওয়া মার্শ জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। তার মতো ৩ উইকেট পেয়েছেন প্যাট কামিন্সও। আর ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিউই

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ