Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইডেনে হারের অপেক্ষায় কিউইরা

প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : পরিসংখ্যান আর ইতিহাসে যদি বিশ্বাস থাকে তাহলে নিউজিল্যান্ড পিলে চমকে উঠতেই পারে। ইডেন গার্ডেনে চতুর্থ ইনিংসে কোন সফরকারী দলের সর্বোচ্চ সংগ্রহ ২৩৩ রান। ইতোমধ্যে ৩৩৯ রানের লিড নিয়ে ফেলেছে ভারত, হাতে এখনো ২ উইকেট। সময় এখনো ঢের বাকিÑ দুই দিন। ভারতও চাইবে লিডটা আরেকটু বাড়িয়ে নিতে। কিন্তু এই রানই কি পেরুতে পারবে কিউইরা?
তৃতীয় দিন শেষে দুটি বিষয় ছিল চোখে পড়ার মত। প্রথম ইনিংসে ৩১৬ রান করেও ভারতের ১১২ রানের লিড এবং অধিনায়ক বিরাট কোহলির রানে ফেরা। ফেরা না বলে ফেরার ইঙ্কিতই বলা যায়। আউট হয়েছেন ফিফটি থেকে ৫ রান দুরে থাকতে। তবে তার চেয়েও বড় স্বস্তি রোহিত শর্মার রানে ফেরা। দ্বিতীয় ইনিংসে ১০৬ রানে ৬ উইকেট হারিয়েছিল ভারত। ঋদ্ধিমান শাহাকে নিয়ে সপ্তম উইকেটটে রোহিতের ১০৩ রানের জুটিই স্বস্তি ফেরায় স্বাগতিক শিবিরে। রহিত ফেরেন ৮২ রান করে, ঋদ্ধিমান অপরাজিত ৩৯ রানে। দুই কিউই পেসার ট্রেন্ট বোল্ট (২টি) ও ম্যাট হেনরি (৩টি) মিলে নেন ৫ উইকেট। ৫১ রানে ৩ উইকেট নিয়ে আশ্বিন-জাদেজাদের হয়তো সুখবার্তাই দিয়ে রেখেছেন মিচেল স্যান্টনার। দিন শেষে ভারতের স্কোর ৮ উইকেটে ২২৭।
এর আগে ১২৮ রান আর হাতে ৩ উইকেট নিয়ে তৃতীয় দিন শুরু করা বø্যাক ক্যাপ বাহিনী গুটিয়ে যায় মধ্যাহ্ন বিরতির আগেইÑ ২০৪ রানে। অষ্টম উইকেটে ওয়াটলিং-প্যাটেল জুটি এদিনও টিকে ছিল ১৮২ রান পর্যন্ত, গড়েন ৬০ রানের জুটি। ৪৭ বলে ৪৭ রান করেন প্যাটেল। আগের দিন ৫ উইকেট পাওয়া ভুবনেশ্বর এদিন কোন উইকেট পাননি, তবে ৩ উইকেট তুলে নেন আরেক পেসার মোহাম্মদ সামি, একটি করে আশ্বিন-জাদেজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইডেনে হারের অপেক্ষায় কিউইরা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ