Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরা হাসপাতাল গেটের অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

মাগুরায় ২৫০ শয্যা হাসপাতালের সামনে গত বুধবার দুপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এ সময় হাসপাতালের সামনে অবৈধভাবে গড়ে ওঠা অন্তত ২০টি দোকান গুড়িয়ে দেয়া হয়। এ ব্যাপারে গত ২৫ ফেব্রুয়ারি দৈনিক ইনকিলাবে সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান, জেলা আইনশৃঙ্খলা বিষয়ক সভায় শহরের পরিস্কার পরিছন্নতার বিষয়ে নিয়মিত আলোচনা হয়ে আসছে। যা নিয়ে ইতিপূর্বে মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণা চালানো হয়। কিন্তু অবৈধভাবে ব্যবসা চালিয়ে যাওয়া ব্যক্তিরা এ প্রচারণার গুরুত্ব না দিয়ে তাদের স্থাপনা অটুট রেখেছিল। এ কারণে অভিযানের মাধ্যমে প্রশাসন এগুলো উচ্ছেদ করলো। তিনি আরও জানান, বেশ কিছুদিন ধরে ২৫০ শয্যা হাসপাতালের প্রধান ফটকের সামনে ঢাকা-খুলনা মহাসড়কের দু’পাশের এলাকা দখল করে অবৈধভাবে স্থাপনা গড়ে তুলেছে ক্ষুদ্র ব্যবসায়ীরা।
যার ফলে যানজট তৈরিসহ ঘটছে দুর্ঘটনা। এ কারণে এ অভিযানের মাধ্যমে অবৈধ স্থাপনা অপসারণ করা হলো পাশাপাশি অন্য এলাকায় এ ধরণের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে মাগুরা জেলা প্রশাসন, পৌরসভা, ফায়ার সার্ভিস ও হাসপাতালের নানা পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ