Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চীনে ধসে পড়া হোটেল থেকে ৪৭ উদ্ধার, অনেকে এখনো আটকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১১:২৩ এএম

চীনের উদ্ধারকারীরা পূর্বাঞ্চলীয় কোয়াংঝো শহরে ধসে পড়া একটি হোটেলের ভেতর থেকে ৭০ জনের মধ্যে ৪৭ জনকে উদ্ধার করেছে। পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে, ফুজিয়ান প্রদেশের উদ্ধারকর্মীরা ঐ হোটেলের ধ্বংসস্তুপের ভেতরে তল্লাশি চালাচ্ছেন।

কিন্তু এখনো পযর্ন্ত এটা পরিস্কার না যে ঠিক কী কারণে হোটেলটি ধসে পড়লো এবং কোন ব্যক্তি নিহত হয়েছে কিনা। ঘটনাটি শনিবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঘটে।


রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, করোনাভাইরাসে আক্রান্তদের ঘনিষ্ঠ সংস্পর্শে এসেছিল এরকম লোকজনকে সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল। হোটেলটি ২০১৮ সালে চালু হয় এবং এতে ৮০টি কামরা রয়েছে।

বেইজিং নিউজ ওয়েবসাইটকে একজন নারী বলেছেন, তার এক বোন এবং আত্মীয়কে সেখানে কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল। তিনি বলছিলেন, "আমি তাদের সাথে যোগাযোগ করতে পারছি না। তারা তাদের ফোন ধরছেন না। আমিও আরেকটা হোটেলে কোয়ারেন্টিনে ছিলাম। আমি খুব উদ্বিগ্ন। আমি বুঝতে পারছি না কি করবো। তারা ভালো ছিল। ডাক্তাররা তাদের প্রতিদিন তাপমাত্রা নিচ্ছিলো। এবং টেস্টের ফলাফল দেখাচ্ছিল সবকিছু স্বাভাবিক আছে"।

শুক্রবার পর্যন্ত ফুজিয়ানে ২৯৬ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এর বাইরে ১০ হাজারেরও বেশি মানুষকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ