Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কে বাতিল হলো দুবাইয়ের এসিসি’র বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ৩:০০ পিএম

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রভাবে তিনটি দেশ এশিয়া কাপে জায়গা করার লড়াই থেকে সরে দাঁড়িয়েছে। এবার এই ভাইরাসের কারণে স্থগিত হল এশিয়ান কাউন্সিলের (এসিসি) পূর্বনির্ধারিত সভাও। এই সভায় এশিয়া কাপের ১৫তম আসরের আয়োজক দেশ চূড়ান্তের কথা ছিল।

এশিয়া কাপ আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে মঙ্গলবার (০৩ মার্চ) দুবাইয়ে এসিসির সভা হওয়ার কথা ছিল। বিসিবি, বিসিসিআই, এসএলসি ও পিসিবির কর্তারা সেই সভায় উপস্থিত থাকার কথা ছিল।

কিন্তু সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসের উপস্থিতি দেখা দেওয়ায় শেষ মুহূর্তে এসে সভা স্থগিত করেছেন বোর্ডের কর্তারা। এই মুহূর্তে দুবাইয়ে যাতায়াত করলে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকবে বলে মনে করছে বেশিরভাগ বোর্ড।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিসহ কয়েকটি বোর্ডের কর্তারা এমন পরিস্থিতিতে সভার জন্য দুবাই ভ্রমণে রাজি হননি। তাই এসিসির পূর্বনির্ধারিত সভা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দুবাইয়ে করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি ঘটলে চলতি মাসের শেষদিকে এই সভা অনুষ্ঠিত হতে পারে।

চীন থেকে ছড়ানো করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে মধ্যপ্রাচ্যের দেশগুলোতেও। আরব আমিরাতে এখন অবধি ৭০০ জন মানুষ এই স্পর্শকাতর ভাইরাসে আক্রান্ত হওয়ারর খবর পাওয়া গিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা আতঙ্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ