Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে করোনা আতঙ্কে বউভাত পণ্ড

নেছারাবাদ(পিরোজপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২০, ৫:১৩ পিএম

করোনা ভাইরাস প্রতিরোধে পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় সব ধরনের জনসমাগম সম্বলিত আচার অনুষ্ঠান নিষিদ্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। আর সে আইনকে বৃদ্ধা আঙ্গুলি দেখিয়ে স্বরূপকাঠি ইউপি চেয়ারম্যান আলআমীন পারভেজ নিজ তত্ত্বাবধায়নে নিজের বাড়ীর সামনেই আয়োজন করেছিলেন প্রতিবেশী চুন্নু মিয়ার ছেলের বউ ভাত। সে বউভাতে কনে পক্ষের লোকসহ দাওয়াতি লোক মিলিয়ে আনুমানিক চার শতাধিক লোকের সমাগম ঘটবে বলে স্থানীয়ভাবে জানা যাচ্ছিল। এদিকে একই দিন ২০ মার্চ (শুক্রবার) দুপুরে উপজেলার গুয়ারেখা ইউনিয়নের রাখাতলা গ্রামের মৃত আশ্রাফ আলীর নামে ছেলে ফোরকান আলী পেতেছেন দোয়ার অনুষ্ঠান। সে দোয়া অনুষ্ঠানেও আঘমন ঘটার কথা ছিল সহস্রাধিক লোকের। 

এখবর জানতে পেরে উপজেলা ও পুলিশ প্রশাসন অনুষ্ঠান পন্ড করে দেন।

এ ব্যাপারে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা অনুযায়ি উপজেলায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এ জন্য গত বুধবার উপজেলা অডিটরিয়ামে করোনা প্রতিরোধে এক মতবিনিময় সভা হয়েছে। সেখানে আইন ভেঙ্গে চেয়ারম্যান সাহেব যদি এ অনুষ্ঠানের আয়োজনে থাকেন। তবে তার এটা করা মোটেও উচিত নয়। বরংচ করোনা প্রতিরোধে পাড়া মহল্লায় চেয়ারম্যানদের নেতৃত্বে সচেতনতা গড়ে তোলা দরকার।

নেছারাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জান তালুকদার জানন, পুলিশ পাঠিয়ে অনুষ্ঠান বন্ধ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তারপরও কেহ যদি নির্দেশ অমান্য করে এরকম অনুষ্ঠানের আয়োজন করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা আতঙ্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ