Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডন মসজিদের মুয়াজ্জিন ক্ষমা করে দিলেন হামলাকারীকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩৪ পিএম

লন্ডন মসজিদের মুয়াজ্জিন রাফাত মাগলাদ তার ওপর হামলাকারীকে ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছেন। গত বৃহস্পতিবার আসরের আজানের সময় তার ঘাড়ে ছুরি দিয়ে হামলা চালায় এক যুবক। এতে ৭০ বছর বয়সী রাফাত মাগলাদ আহত হন। তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তা আশঙ্কাজনক নয় বলে নিশ্চিত করে। 

শুক্রবার জুমার নামাজের সময় মসজিদে এসে মুয়াজ্জিন বলেন, হামলাকারীর প্রতি আমার কোনও ঘৃণা নেই। তার জন্য আমার দুঃখ হচ্ছে। হত্যাচেষ্টার অভিযোগে বর্তমানে কারাগারে রয়েছেন হামলাকারী যুবক। হামলার পর মুসল্লিরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

রাফাত মাগলাদ বলেন, আমার কাছে মনে হয়েছে, কেউ আমাকে ইট দিয়ে আঘাত করেছে। আমি কেবল খেয়াল করলাম, আমার ঘাড় থেকে রক্ত ঝরছে। তারা আমাকে হাসপাতালে নিয়ে যান। সবকিছুই হঠাৎ করে ঘটেছে।

হামলায় আহত হওয়ার পরেও কেন তিনি এত তাড়াতাড়ি মসজিদে এসেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শুক্রবারে জুমায় অংশ নেয়া তার কাছে খুবই গুরুত্বপূর্ণ কাজ। যদি আমি জুমায় না থাকতে পারি, তবে বড় কিছু আমি হারিয়ে ফেলবো। মুসলমান হিসেবে এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ