Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডকে গুঁড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

টেস্টে নিজেদের ফিরে পেলেও টি-টোয়েন্টিতে এখনও খুঁজে ফিরছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ থেকে সিরিজে হেরে ফেরার পর ঘরের মাঠে ভারতের কাছেও হারে দলটি। এবার নিজেদের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও টি-টোয়েন্টি সিরিজ হারল ইংলিশরা। গতপরশু রাতে সাউদাম্পটনের রোজ বোলে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ৯০ রানের ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এর আগে তিন ম্যাচ সিরিজে ছিল ১-১ সমতা।
অলিখিত ফাইনালে পরিণত ম্যাচটির প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯১ রান করে সফরকারীরা। দলের পক্ষে সর্বো”চ ৭০ রানের ইনিংস খেলেন হেন্ডরিকস। ৫০ বলে ৯টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ৬ বলে ৫টি চারের সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন মার্করাম। এছাড়া ১৮ বলে ৩১ রান করেন রুশো। ইংল্যান্ডের পক্ষের ২৫ রানের খরচায় ৩টি উইকেট নেন ডেভিড উইলি।
জবাবে ২০ বল বাকি থাকতে ১০১ রানে গুটিয়ে যায় ইংলিশরা। লক্ষ্য তাড়ায় দলীয় ২৮ রানে ওপেনিং জুটি ভাঙে ইংল্যান্ডের। প্রোটিয়া বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে তারা। ফলে গড়ে ওঠেনি বলার মতো কোনো জুটি। উল্টো শেষ দিকে তাবরাইজ শামসির ঘূর্ণিতে কুপোকাত হয় দলটি। দলের পক্ষে সর্বো”চ ২৭ রানের ইনিংস খেলেন জনি বেয়ারস্টো। ১৭ রান করেন জেসন রয়। দক্ষিণ আফ্রিকার পক্ষে ২৪ রানের খরচায় ৫টি উইকেট পান শামসি। ২টি শিকার কেশভ মহারাজের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ডকে গুঁড়িয়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ