Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে ব্যাপটিস্ট মন্ডলীর হীরক জয়ন্তী অনুষ্ঠিত

কাল থেকে শুরু তিনদিনব্যাপী ধর্মীয় অনুষ্ঠান

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৩৮ পিএম

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শেরপুরের শ্রীবরদীর হারিয়াকোনা ব্যাপটিস্ট মন্ডলী ৭৫ বছর পূর্তি উপলক্ষে হীরক জয়ন্তী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ ফেব্রæয়ারি) দুপুরে হারিয়াকোনা ব্যাপটিস্ট মন্ডলীর আয়োজনে হারিয়াকোনা মিশনারী বিদ্যালয় মাঠে হীরক জয়ন্তি অনুষ্ঠিত হয়। শুরুতেই আমন্ত্রিত অতিথিবৃন্দদের আদিবাসী গারো স¤প্রদায়ের ঐতিহ্যবাহী নাচ-গানের মাধ্যমে বরণ করা হয়।

হারিয়াকোনা ব্যাপটিস্ট মন্ডলীর সভাপতি পা: এলিয় মৃ’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রুহুল আমিন তালুকদার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের শেরপুর জেলার সভাপতি দেবাশীষ ভট্টাচার্য্য।

হীরক জয়ন্তির অন্যান্য অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ভারতের মেঘালয় রাজ্যের রংজ্যাং ব্যাপটিস্ট মন্ডলীর প্রধান রেভ: হেলডিসন এম সাংমা।
হারিয়াকোনা মিশনারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিপুন ¤্রং’ও ডিকন মন্ডলী মর্নিটন ¤্রং’র সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কর্ণঝোড়া সীমান্ত ফাঁড়ির বিজিবি ক্যাম্প ইনচার্জ হারুন অর রশিদ, বালিজুরি রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, সিএসসি পাল পুরোহিত রেভা: ফাদার শেখর পেরেরা, শ্রীবরদী টিডবিøউএ চেয়ারম্যান প্রাঞ্জল এম সাংমা, বকশীগঞ্জ টিডবিøউএ চেয়ারম্যান ডি হোশেও ¤্রং, ঝিনাইগাতী টিডব্লিউএ চেয়ারম্যান মি: নবেশ খকসীসহ গারো স¤প্রদায়ের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

অনুষ্ঠানে হারিয়াকোনা ব্যাপটিস্ট মন্ডলীর প্রতিষ্ঠাতা, জমিদাতা ও বিভিন্ন সময়ে দায়িত্ব পালনকারীদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও ওই বিদ্যালয় মাঠে আগামী ২০ ফেব্রুয়ারী থেকে তিনদিনব্যাপী ধর্মীয় সভার আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুষ্ঠান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ